দেশে করোনার গ্রাফ ফের ঊর্ধ্বমুখী! দৈনিক আক্রান্ত বেড়ে প্রায় ১৪ হাজার

গত ২৪ ঘণ্টায় স্রেফ মহারাষ্ট্রে আক্রান্ত ৫ হাজারের বেশি। মৃত্যু হয়েছে ৪৪ জনের।

দেশের করোনা সংক্রমণ নিয়ে নতুন করে উদ্বেগ। লাগাতার বাড়ছে দেশের দৈনিক সংক্রমণ। ৫ জেলায় কার্যত লকডাউনের মতো পরিস্থিতি তৈরি করে ফেললেও সংক্রমণ এখনও নিয়ন্ত্রণ করতে পারছে না উদ্ধব ঠাকরের রাজ্য। যার জেরে দেশের সার্বিক করোনা পরিসংখ্যান নতুন করে ঊর্ধ্বমুখী হওয়া শুরু করেছে। গত কয়েকদিন ধরে লাগাতার বাড়ছে দেশের দৈনিক করোনা সংক্রমণ। শনিবার সকালেও বজায় থাকল সেই ধারা।

শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Corona virus) আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৯৯৩ জন। যা কিনা আগের দিনের থেকে অনেকটাই বেশি।

আরও পড়ুন: ভুয়ো ‘দাদাসাহেব ফালকে’ পেলেন কেকে, যাচাই না করেই শুভেচ্ছা জানিয়ে চিঠি নরেন্দ্র মোদীর!

দেশে মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৯ লক্ষ ৭৭ হাজার ৩৮৭ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৫৬ হাজার ২১২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১০১ জনের। এই সংখ্যাটা আগের দিনের থেকে সামান্য বেশি। গত ২৪ ঘণ্টায় স্রেফ মহারাষ্ট্রে আক্রান্ত ৫ হাজারের বেশি। মৃত্যু হয়েছে ৪৪ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ১০ হাজার ৩০৭ জন। যা দৈনিক আক্রান্তের থেকে বেশ খানিকটা কম। ফলে আপাতত দেশে মোট অ্যাকটিভ কেস বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৪৩ হাজার ১২৭ জন। এখনও পর্যন্ত করোনাজয়ীর সংখ্যা ১ কোটি ৬ লক্ষ ৭৮ হাজার ৪৮ জন। দেশে ইতিমধ্যেই ১ কোটি ৭ লক্ষ ১৫ হাজার ২০৪ জন স্বাস্থ্যকর্মীকে করোনার টিকা দেওয়া হয়েছে। এখনও পর্যন্ত করোনা পরীক্ষা হয়েছে ২১ কোটির বেশি মানুষের।

আরও পড়ুন: গলওয়ানে সংঘর্ষের ভিডিয়ো প্রকাশ করল চিন, দায় চাপানো হল ‘বিদেশি বাহিনী’র উপর