কানপুরে অপরাধীকে পাকড়াও করতে গিয়ে এনকাউন্টারে নিহত ৮ পুলিশকর্মী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

The News Nest: এনকাউন্টার করে দুষ্কৃতী সাফাই ফর্মুলা নিয়েছিলেন ইউপির মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এবার তাঁর রাজ্যেই এনকাউন্টারে প্রাণ গেল ৮ পুলিশকর্মীর। কানপুরে এনকাউন্টার চলাকালীন প্রাণ গেল অন্তত ৮ জন পুলিশকর্মীর। তাঁদের মধ্যে ছিলেন একজন ডেপুটি সুপারিনটেনডেন্টও। শুক্রবার সকালে এ কথা উত্তরপ্রদেশ পুলিশের তরফে জানানো হয়েছে।

দুষ্কৃতীদের ধরতে গ্রামে গিয়েছিল পুলিশ। কিন্তু সেখানে পৌঁছতেই পুলিশকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে দুষ্কৃতীরা। যার জেরে এক ডেপুটি পুলিশ সুপার, তিন সাব ইনস্পেক্টর, চার কনস্টেবল-সহ মোট আট জন পুলিশ কর্মীর মৃত্যু হয়েছে। চার জন আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।

আরও পড়ুন : গালওয়ানে সংঘর্ষের পর পরিস্থিতি খতিয়ে দেখতে লেহ’তে পৌঁছালেন মোদী

পুলিশের পাল্টা গুলিতে মৃত্যু হয়েছে অন্তত তিন দুষ্কৃতীর। বৃহস্পতিবার গভীর রাতে এই ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের কানপুরের বিকারু গ্রামে, যা লখনউ থেকে ১৫০ কিলোমিটার দূরে। পুলিশকর্মীদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

পুলিশ জানিয়েছে, চৌবেপুর থানার অন্তর্গত ডিকরু গ্রামে কুখ্যাত অপরাধী বিকাশ দুবেকে ধরার জন্য অভিযান চালিয়েছিল পুলিশ। ৬০টিরও বেশি অপরাধের মামলায় অভিযুক্ত বিকাশ। লুকিয়ে থাকা অপরাধীকে ধরতে পুলিশের একটি দল এগোনো শুরু করলেই তাদের দিকে ধেয়ে আসে গুলিবৃষ্টি। একটি বাড়ির ছাদ থেকে এলোপাথাড়ি গুলি চালানো হয়। তার জেরে মৃত্যু হয় ডেপুটি পুলিশ সুপার দেবেন্দ্র মিশ্র, তিন সাব ইনস্পেক্টর ও চারজন কনস্টেবলের।

গোটা ঘটনা সম্পর্কে সবিস্তার জানান উত্তরপ্রদেশ পুলিশের ডিরেক্টর জেনারেল এইচসি অবস্থি। পুলিশ যে হানা দিতে চলেছে, অপরাধী সে সম্পর্কে আগাম খবর পেয়ে গিয়েছিল বলে জানিয়েছেন তিনি। বলেন, বিরাট বাহিনী নিয়ে অভিযান চালানো হয়েছিল। কিন্তু লুকিয়ে থাকা অবস্থান থেকে অপরাধী যে এ ভাবে গুলি ছুড়বে, তা ঠাহর করতে পারেনি পুলিশ। 

ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যান অতিরিক্ত ডিজি (আইনশৃঙ্খলা), আইজি কানপুর ও কানপুরের সিনিয়র এসপি। ফরেন্সিক দল ঘটনাস্থলে গিয়ে তদন্ত শুরু করেছে। ডিজিপি জানিয়েছেন, পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্সও রয়েছে ঘটনাস্থলে।

নিহত পুলিশকর্মীদের পরিবারের প্রতি সমবেদনা ব্যক্ত করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ঘটনার রিপোর্ট চেয়েছেন তিনি। দুষ্কৃতীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য ডিজিপি এইচসি অবস্তীকে নির্দেশও দিয়েছেন আদিত্যনাথ।

আরও পড়ুন : আরও শক্তিশালী ভারত,রাশিয়া দিচ্ছে ২১ মিগ-সহ ৩৩ যুদ্ধবিমান

Gmail
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest