সকালে মুম্বাইয়ের শপিং মলে আগুন, ঘটনাস্থলে দমকলের ১৪ ইঞ্জিন,রোবট

শনিবার ভোরেই অগ্নিকাণ্ড মুম্বইয়ে। এদিন সকালে মুম্বইয়ের একটি শপিং সেন্টারে ভয়াবহ আগুন লাগে। বোরিভালিতে অবস্থিত শপিং সেন্টারটি থেকে ঘন কালো ধোঁয়ার কুণ্ডলী ছড়িয়ে পড়ে চারদিকে।বোরিভালির ওই শপিং সেন্টারে সাত সকালে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ১৪টি ইঞ্জিন। ভোরবেলা আগুন লগায় শপিং সেন্টারটি ফাঁকা ছিল। তাই এই অগ্নিকাণ্ডে এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই। বিল্ডিং-এর বেসমেন্ট থেকেই প্রথম আগুন ছড়ায় বলে জানিয়েছেন চিফ ফায়ার অফিসার প্রভাত রাহাংডালে।

আরও পড়ুন : আজানের বিরুদ্ধে হাইকোর্টে অর্জুন সিং,মামলার হুমকি আরএসএসের শাখা সংগঠনের

আগুন নিয়ন্ত্রণে আনতে একটি রোবোটকে কাজে লাগানো হয়েছে বলে জানিয়েছেন প্রভাত রাহাংডালে। এছাড়া দমকলের আরও ১৪টি ইঞ্জিন এবং ১৩টি জাম্বো ট্যাংকার আগুন নেভানোর কাজে ব্যবহার করা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

শপিং কমপ্লেক্সের মধ্যে অবস্থিত একটি দোকানে শর্ট সার্কিট থেকেই আগুন ছড়িয়ে পড়ে বলে দাবি করেছেন শপিং সেন্টারের সিকিউরিটি ইনচার্জ। তিনি বলেন, ‘রাত ২.৫৫ মিনিটে আগুন লাগে। আগুন লাগার কথা গার্ড প্রথম আমাকে জানান। আমি সঙ্গে সঙ্গেই দমকলে খবর দিই। এই শপিং কমপ্লেক্সের মধ্যে ৭৭টি দোকান রয়েছে। তার মধ্যে একটি দোকানে শর্ট সার্কিট থেকে আগুন লাগে।’ জেসিবি মেশিন ব্যবহার করে আগুন লাগা অংশ ভেঙে ফেলে ভেতরে হাওয়া ঢোকানোর ব্যবস্থা করা হচ্ছে।

গত মাসে দক্ষিণ মুম্বইয়ের নরিম্যান পয়েন্ট এলাকায় ব্যাংক অফ বাহরিন অ্যান্ড কুয়েতের অফিসে আগুন লাগে। গত মাসেই বাণিজ্যনগরী মুম্বইয়ের ক্রফোর্ড মার্কেট এলাকার কয়েকটি দোকানে আগুন লেগেছিল। এই বছর february মাসে নভী মুম্বইয়ের নেরুল সিউড এলাকার সেক্টর ৪৪-এর একটি ২১তলা বিল্ডিঙে ভয়াবহ আগুন লাগে। খবর পেয়ে ঘটনাস্থলে যায় দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন। সেই আগুনটিও ভয়াবহ আকার ধারণ করলেও কোনও হতাহতের ঘটনা ঘটেনি।

আরও পড়ুন : মৃত্যুর পর অসমের তরুণ গায়কের ভিডিও ভাইরাল , নেটবাসীদের চোখে জল