হিন্দু ধর্মের অবমাননার প্রমাণই নেই, বলেছে পুলিশ, জামিন খারিজ কমেডিয়ান ফারুকির

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

খারিজ হয়ে গেল কমেডিয়ান মুনওয়ার ফারুকির(Munawar Faruqui)জামিনের আবেদন। এই স্ট্যান্ড আপ কমেডিয়ানের বিরুদ্ধে অভিযোগ মধ্যপ্রদেশের ইন্দোরে শো চলাকালীন হিন্দু দেবদেবীদের বিরুদ্ধে অশালীন মন্তব্য করেছেন মুনওয়ার। এই অভিযোগে নতুন বছরের প্রথম দিনই মুনওয়ার সহ অপর তিনজনকে গ্রেফতার করে ইন্দোর পুলিশ। ধর্মীয় ভাবাবেগে আঘাত এবং করোনা বিধি লঙ্ঘনের জন্য মঙ্গলবার ইন্দোরের এক আদালত মুনওয়ার ফারুকির জামিনের আবেদন না-মঞ্জুর করেছে।

সরকারি কৌঁসুলি বিমল কুমার মিশ্রা জানান, ‘মুনওয়ার ফারুকি, নলিন যাদবের জামিনের আর্জির শুনানি আজ অতিরিক্ত দায়রা আদালতে হয়, বিচারক অতীন্দ্র কুমার গুরুর এজলাসে। রাজ্য সরকার আদালতকে জানায়, একই রকমের মামলা উত্তর প্রদেশের প্রয়াগরাজেও ফারুকির বিরুদ্ধে দায়ের রয়েছে। মামলার গুরুত্ব বুঝে ফারুকির জামিনের আবেদন খারিজ করা হয়েছে’।

আরও পড়ুন: ‘জাতিস্মরে’র হিন্দি রিমেকে গালিবের জীবন, সৃজিতের ছবির সুরকার রহমান, গীতিকার গুলজার

অনেকের দাবি,  আসলে ঝিকে মেরে বউকে শিক্ষা দেওয়া হচ্ছে। গদি মিডিয়ার যুগে একমাত্র দেশের কমিডিয়ানরাই মস্করার ছলে বহু গুরুত্বপূর্ণ কথা বলেছেন। অধিকাংশ মিডিয়া যখন কেন্দ্রীয় শাসক দলের ভজনায় ব্যাস্ত, বিরোধীরা যখন দিশাহীন, গণতন্ত্রের ওপর নিয়ন্ত্রণ যখন বিপদ সীমার ওপর বইছে, তখন এই কমিডিয়ানরা সাহস জুগিয়েছেন। এখন তাদের জেলবন্দি করে আসলে একটা ভয়ের বাতাবরণ তৈরির চেষ্টা হচ্ছে বলে অনেকে মনে করছেন।

ফারুকি এবং যাদব দুজনেই ধর জেলার প্রীতমপুরের বাসিন্দা,অন্যদিকে এডভিন অ্যান্টনি, প্রখার ব্যাস এবং প্রিয়ম ব্যাস ইন্দোর শহরের তিনটি পৃথক এলাকার বাসিন্দা। এঁদের পাঁচজনকে একটি হিন্দু রক্ষক সংগঠন পয়লা জানুয়ারি তুকোগঞ্জ থানায় টেনে হিঁচড়ে নিয়ে যায়। তাঁদের অভিযোগ শো চলাকালীন হিন্দু দেবদেবী, কর সেবক ( গোধরাকাণ্ডে নিহত) এবং স্বারাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করেছে এঁরা সকলে। তবে পুলিশকে যে ফুটেজ দেওয়া হয়েছিল তাতে প্রাথমিকভাবে পুলিশ অবমাননাকর কিছু পায়নি।

আরও পড়ুন: এই শর্ত না মানলে পরের মাসেই ডিলিট হবে WhatsApp! জেনে নিন বিস্তারিত…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest