করোনায় মৃতের অন্ত্যেষ্টিতে হামলা, আধপোড়া দেহ নিয়ে পালাতে হল পরিবারকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শ্রীনগর : করোনাভাইরাসে মৃত ব্যক্তিকে অন্ত্যেষ্টির চলাকালীনই হামলা চালাল বিক্ষুব্ধ জনতা। প্রাণে বাঁচতে অর্ধদগ্ধ দেহ নিয়েই পালাতে হল পরিবারের সদস্যদের। পরে ভগবতী নগর এলাকার শ্মশানে সেই দেহ নিয়ে গিয়ে সৎকারের ব্যবস্থা করে প্রশাসন। কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্যে সম্পন্ন হয় অন্ত্যেষ্টি।

মৃত বৃদ্ধের ছেলে বলেছেন, ‘আমরা রাজস্ব দফতরের আধিকারিক ও মেডিক্যাল টিম নিয়ে অন্ত্যেষ্টিতে গিয়েছিলাম। ডোমানা এলাকার শ্মশানে যখন চিতা জ্বালানো হয়, তখন সেখানে উপস্থিত হয় স্থানীয়দের একটা বিরাট দল। তারা অন্ত্যেষ্টিতে বাধা দেয়।”

আরও পড়ুন: বাজি ভরা আনারস খাইয়ে খুন করা হল গর্ভবতী হাতিকে, সোশ্যাল সাইটে নিন্দার ঝড়

অন্ত্যেষ্টির সময় শুধু মৃত বৃদ্ধের স্ত্রী ও দুই ছেলে উপস্থিত ছিলেন। হামলার মুখে পড়ে তাঁরা অর্ধেক পুড়ে যাওয়া দেহ অ্যাম্বুলেন্সে তুলে পালাতে বাধ্য হন। স্থানীয়রা তাদের দিকে সমানে পাথর ছুড়ে মারতে থাকে।

মৃতের ছেলের কথায়, ‘আমরা সরকারের অনুমতি নিয়েই আমাদের গ্রামে অন্ত্যেষ্টির জন্য বাবার দেহটি এনেছিলাম। আমাদের বলা হয়েছিল, প্রয়োজনীয় সব ব্যবস্থা করা হয়েছে। সৎকারে সময় আমাদের কোনও বাধার মুখে পড়তে হবে না।’ ঘটনাস্থলে উপস্থিত নিরাপত্তা রক্ষীরাও তাঁদের সাহায্য করেননি বলে অভিযোগ মৃতের পরিবারের।

তিনি জানান তবে ,’অ্যাম্বুলেন্সের চালক ও হাসপাতালের কর্মীরা খুব সাহায্য করেছেন। আমরা দেহ নিয়ে জিএমসি হাসপাতালে ফিরে যেতে সমর্থ হই। করোনায় মৃতদের অন্ত্যেষ্টির জন্য সরকারের আরও ভালো করে পরিকল্পনা করা প্রয়োজন।’

আরও পড়ুন: আশঙ্কা সত্যি করে আছড়ে পড়ল ঘূর্ণিঝড় নিসর্গ, ১২৯ বছরে মহারাষ্ট্রে দ্বিতীয় ঝড়ের তাণ্ডব

Gmail

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest