Site icon The News Nest

শারীরিক অবস্থার অবনতি, রাঁচি থেকে এইমসে নিয়ে যাওয়া হচ্ছে লালু প্রসাদ যাদবকে

lalu

শারীরিক অবস্থার অবনতি হচ্ছে বিহারের (Bihar) প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদবের (Lalu Prasad Yadav)। জানা গিয়েছে, বর্তমানে তাঁর কিডনির কার্যক্ষমতা মাত্র ২৫ শতাংশ। সেই সঙ্গে জল জমেছে ফুসফুসেও। শনিবারই রাঁচি থেকে সরিয়ে তাঁকে এইমসে নিয়ে আসা হচ্ছে।

আরজেডির বর্ষীয়ান নেতাকে দেখতে শুক্রবার রাতে রাঁচির ‘রাজেন্দ্র ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেসে’ (RIMS) যান তাঁর স্ত্রী রাবড়ি দেবী, কন্যা মিশা যাদব এবং দুই পুত্র তেজস্বী যাদব ও তেজপ্রতাপ যাদব। লালুকে দেখে উদ্বিগ্ন তাঁর পরিবার। শনিবারই মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের (Nitish Kumar) সঙ্গে দেখা করার কথা তেজস্বীর (Tejashwi Yadav)।

আরও পড়ুন: ২৩ জানুয়ারি ‘জাতীয় ছুটি, প্ল্যানিং কমিশন ফিরিয়ে দেওয়ার দাবি – ফের কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়ালেন মমতা

গতকাল রাতে প্রায় পাঁচ ঘণ্টা হাসপাতালে ছিলেন তেজস্বীরা। পরে লালুর শারীরিক পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আরজেডি নেতা। তাঁর কথায়, ”আমরা চাই ওঁর চিকিৎসায় উন্নতি হোক। কিন্তু সবটাই নির্ভর করছে ডাক্তারদের উপরে। সমস্ত টেস্ট রিপোর্ট দেখে তাঁরা বলতে পারবেন, এই মুহূর্তে ওঁর চিকিৎসায় কী ধরনের পরিবর্তন প্রয়োজন। ওঁর শারীরিক অবস্থা গুরুতর। আগামিকাল আমি মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করব।”

এই মুহূর্তে বর্ষীয়ান রাজনীতিবিদের ব্লাড সুগারের পরিমাণ অনেক বেশি। কিডনি মাত্র ২৫ শতাংশ কর্মক্ষম। সেই সঙ্গে জল জমেছে ফুসফুসে। যা এই বয়সের কোনও রোগীর পক্ষে অত্যন্ত বিপজ্জনক বলে ধরা হয়। যে কোনও সময় নিউমোনিয়াতে আক্রান্ত হতে পারেন তিনি। এই পরিস্থিতিতে তাঁকে রাঁচির হাসপাতালে না রেখে এয়ার অ্যাম্বুল্যান্সে এইমসে নিয়ে আসা হচ্ছে। বাবার শারীরিক অবস্থার কথা জানাতে আজ নীতীশের সঙ্গেও কথা বলবেন তেজস্বী।

আরও পড়ুন: আদৌ লিকার ব্যারন বিজয় মালিয়াকে দেশে ফেরানো যাবে?

Exit mobile version