Site icon The News Nest

মাঝআকাশে এয়ার ইন্ডিয়ার বিমানে মৃত যাত্রী,কি হয়েছিল স্পষ্ট নয় তাও

ওয়েব ডেস্ক: মাঝআকাশে এয়ার ইন্ডিয়ার একটি বিমানে মৃত্যু হল এক যাত্রীর। লাগোস থেকে মুম্বইগামী বিমানে জ্বর নিয়ে ওই যাত্রীকে কী ভাবে সফরের অনুমতি দেওয়া হল তা নিয়ে প্রশ্ন উঠেছে। প্রশ্ন উঠেছে বিমানবন্দরের চেকিং ও থার্মাল স্ক্রিনিং ব্যবস্থা নিয়েও।

সূত্রের দাবি, বিমানে ওই যাত্রীকে জ্বরে কাঁপতে দেখা গিয়েছে। তাঁকে জিগগেস করা হলে এয়ার ইন্ডিয়ার ক্রু-দের তিনি জানান যে তাঁর ম্যালেরিয়া হয়েছে। শ্বাস নিতে কষ্ট হচ্ছিল বলে ওই যাত্রীকে ক্রু-রা অক্সিজেনও দিয়েছিলেন বলে দাবি সূত্রের।

আরও পড়ুন : Corona: মৃত্যুতে নবম স্থানে ভারত, ‘জরুরি পরিস্থিতি’-র জন্য তৈরি হন,নির্দেশ মোদির

বিমানেই মারা যান ওই যাত্রী। তাঁর মুখ দিয়ে রক্তও পড়ছিল বলে জানা গিয়েছে। রবিবার ভোর ৩.৪০-এ মুম্বইয়ে অবতরণ করে সেই বিমান।এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষের দাবি, ওই যাত্রীর স্বাভাবিক মৃত্যু হয়েছে। তাঁর জ্বর ছিল এটা মানতে চাননি তাঁরা। বরং বলেছন, লাগোস মেডিক্যাল স্ক্রিনিং টিমই জানিয়েছে, যাত্রীটির জ্বর ছিল না।

বিমানবন্দরে নামার পর প্রোটোকল অনুযায়ী দেহটি হাসপাতালে পাঠানো হয়েছে। ওই যাত্রীর আত্মীয়-স্বজনকে খবর দেওয়া হয়েছে।

এয়ার ইন্ডিয়া বলেছে, ‘১৩ জুন, ২০২০-তে AI1906 লাগোস থেকে মুম্বইগামী বিমানে সফরকালে এক যাত্রীর মৃত্যু হয়েছে। তাঁর মৃত্যুর কারণ স্বাভাবিক। ক্রু-দের সঙ্গে এয়ার ইন্ডিয়ার একজন ডাক্তারও থাকেন, এমন জরুরি পরিস্থিতির জন্য়। তিনিও ৪২ বছরের ওই যাত্রীকে বাঁচানোর জন্য প্রচুর চেষ্টা চালান। কিন্তু সব প্রচেষ্টা ব্যর্থ হয়। মাঝআকাশেই তাঁকে মৃত বলে ঘোষণা করেন কর্তব্যরত ডাক্তার।’

আরও পড়ুন : ফের কী লকডাউন? ফের কী কড়াকড়ি? জেনে নিন প্রকৃত তথ্য

Exit mobile version