মোদী জমানায় মূল্যবৃদ্ধির রেকর্ড অব্যাহত, টানা ১১ দিন দাম বাড়ল পেট্রল ও ডিজেলের

শুক্রবার কলকাতায় লিটার প্রতি পেট্রলের দাম বেড়ে ৯১ টাকা ৪১ পয়সা হয়েছে।

নিউ ইন্ডিয়া ! মূল্যবৃদ্ধিতে ফের সর্বকালীন রেকর্ড গড়ল পেট্রল ও ডিজেল। শুক্রবার নতুন করে দাম বাড়ল দুই জ্বালানিরই। এই নিয়ে পর পর ১১ দিন দাম বাড়ল পেট্রল ও ডিজেলের। রাজধানী দিল্লিতে পেট্রলের দাম ৯০ ছাড়িয়ে গিয়েছে। পেট্রল পাম্পে ছবিতে হাসছেন মোদী। আজ আর কারও অসুবিধা নেই !

শুক্রবার তেল সংস্থাগুলি লিটারে ৩০ পয়সা করে দাম বাড়িয়েছে। তার জেরেই হাতে ছ্যাঁকা লাগার জোগাড় সাধারণ মানুষের। দিল্লিতে শুক্রবার লিটার প্রতি পেট্রলের দাম ৮৯ টাকা ৮৮ পয়সা থেকে বেড়ে ৯০.১৯ টাকা হয়েছে। লিটার প্রতি ডিজেলের দাম বেড়ে হয়েছে ৮০ টাকা ৬০ পয়সা।

মুম্বইয়ে শুক্রবার লিটারে পেট্রলের দাম বেড়ে ৯৬ টাকা ৬২ পয়সা হয়েছে। লিটার প্রতি ডিজেলের দাম সেখানে এই মুহূর্তে ৮৭ টাকা ৬৭ পয়সা। ৪টি মেট্রো শহরে মধ্যে দেশের মধ্যে মুম্বইয়েই এই মুহূর্তে জ্বালানির দাম সবচেয়ে বেশি।

আরও পড়ুন: অবশেষে নতিস্বীকার, গালওয়ানে নিহত ৫ সেনার নাম প্রকাশ করল চিন

জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তোপ দেগেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার কলকাতায় লিটার প্রতি পেট্রলের দাম বেড়ে ৯১ টাকা ৪১ পয়সা হয়েছে। কলকাতায় লিটার প্রতি ডিজেলের দাম এই মুহূর্তে ৮৪ টাকা ১৯ পয়সা। চেন্নাইয়ে পেট্রল এবং ডিজেলের দাম বেড়ে যথাক্রমে ৯২ টাকা ২৫ পয়সা এবং ৮৫ টাকা ৬৩ পয়সা হয়েছে।

রাজস্থান এবং মধ্যপ্রদেশে পেট্রোলের দাম ইতিমধ্যেই সেঞ্চুরি হাঁকিয়ে ফেলেছে। মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ এবং রাজস্থানে ‘অ্যাডিটিভ’ মেশানো পেট্রোলের প্রতি লিটার দাম আগেই ১০০ ছাড়িয়ে গিয়েছে। সৌদি আরব এবং অন্য তেল উৎপাদনকারী দেশগুলি উত্তোলনে রাশ টানায় আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বাড়ছে, তার জন্যই ভারতে লাগাতার জ্বালানির দাম বেড় চলেছে বলে মনে করা হচ্ছে।

গোটা দেশের হাল বিজেপি করুণ করে ছেড়েছে। একটা স্বৈরাচারী শাসন চলছে। হিন্দুদের মনে বিদ্বেষ ও আধিপত্যবাদকে ঢোকানোর চেষ্টা করা ছাড়া মোদী সরকার সব দিক দিয়ে ব্যর্থ। গোটা দেশ জানে মোদী জমানাতে ক্ষতি ছাড়া কোনও লাভ হয়নি। তারপরও বাংলায় যারা বিজেপিকে ক্ষমতায় আনতে চাইছে, তারা যে বিদ্বেষের চরম পৃষ্টপোষক, নচেৎ প্রবল ধান্দাবাজ তা নিয়ে কোনও সন্দেহ নেই। মনে করছেন বহু সাধারণ মানুষ।

আরও IPL 2021 Auction: অল্প পুঁজি নিয়েও বাজিমাত, নিলামের পর কেমন হল KKR দল, দেখে নিন…