BIG B-এর COVID 19 কলার টিউন চাই না, এবার জনস্বার্থ মামলা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নভেল করোনার ভাইরাসের জেরে যখন লকডাউন চলাকালীন কাউকে ফোন করার আগে একটি কণ্ঠস্বর শোনা যেত। করোনা বিরুদ্ধে লড়াই করার জন্যে সতর্কতা ও সচেতনতা বাড়াতেই এই উদ্যোগ নিয়েছিল কেন্দ্রীয় সরকার। মহিলা কণ্ঠস্বরটি ছিল জসলিন ভাল্লার (Jasleen Bhalla)। এরপর কলার টিউনে (Covid 19 Caller Tune) দেশবাসী শুনতে পান বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনের (Amitabh Bachhan) কণ্ঠস্বর।

আরও পড়ুন: টলিউডে নতুন জুটি! ‘ট্যাংরা ব্লুজ’ – এ পরমব্রতের সঙ্গে দেখা যাবে মধুমিতাকে

অভিনেতা অমিতাভ বচ্চনের কণ্ঠে কোভিড ১৯ সচেতনতার জন্যে কলার টিউনটি সরিয়ে নেওয়ার দাবিতে দিল্লি হাইকোর্টে (Delhi High Court) একটি জনস্বার্থ মামলা (Public Interest litigation) দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার প্রধান বিচারপতি ডি এন প্যাটেল এবং বিচারপতি জ্যোতি সিংয়ের একটি বেঞ্চ শুনানির জন্য মামলাটি এসেছিল। আবেদনকারী শুনানিতে হাজির থাকতে না পারেননি তাই বেঞ্চ তাঁকে ১৮ জানুয়ারি তারিখ দেয়। দিল্লির বাসিন্দা ও সমাজকর্মী রাকেশ, এই জনস্বার্থ মামলাটি দায়ের করেছেন।

(A PIL has been filed in the Delhi High Court seeking removal of megastar Amitabh Bachchan’s voice from the caller tune on coronavirus, claiming that the Bollywood superstar himself does not have a clean record.)

মামলায় আবেদনে বলা হয়েছে যে অমিতাভ বচ্চন এই কাজের জন্য ভারত সরকারের কাছ থেকে বিপুল পারিশ্রমিক নিচ্ছেন। অন্যদিকে দেশে এমন অনেক করোনার প্রথম সারির যোদ্ধা রয়েছেন, যারা এই সময়কালে সাধারণ মানুষকে প্রতিটি ক্ষেত্রে সহায়তা করেছেন। এই কঠিন পরিস্থিতিতে বিগ বি-র পরিবর্তে কোভিড -১৯ সচেতনতামূলক কর্মসূচির জন্যে, করোনার সময়কালে যারা সমাজের জন্যে নিজেদের উৎসর্গ করেছেন তাঁদের দিয়ে করানো হোক।

এই আবেদনে আরও উল্লেখ করা হয়েছে যে,অতিমারীর সময়কালে সচেতনতা কর্মসূচির জন্যে কোভিড যোদ্ধারা, অমিতাভ বচ্চনের মতো কেন্দ্রীয় সরকারের থেকে কোনও অর্থ নেবে না। উল্টে তাঁরা বিনা মূল্যে সমাজের জন্যে এই কাজটি করবেন। ইতিমধ্যে করোনায় আক্রান্তদের দিন রাত সহায়তা করে সমাজের জন্য একটি উদাহরণ তৈরি করেছেন তাঁরা।

(“The government of India has been paying fees to Amitabh Bachchan for chanting such preventive measures on the caller ringtone,” : plea)

(PIL claiming that the Bollywood superstar himself does not have a clean record.)

আরও পড়ুন: শাসক দলের বিরোধিতা কী দেশদ্রোহিতা, প্রশ্ন সচেতন সংখ্যালঘু-সংখ্যাগুরু মনে

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest