করোনা আক্রান্ত দিল্লির স্বাস্থ্যমন্ত্রীর অবস্থার অবনতি, হতে পারে প্লাজমা থেরাপি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত দিল্লির স্বাস্থ্যমন্ত্রী (Delhi Health Minister) সত্যেন্দর জৈনের (Satyendar Jain) অবস্থার অবনতি হয়েছে। তাঁকে রাজধানীরই অন্য হাসপাতালে সরাতে হয়েছে। তাঁর ফুসফুসে সংক্রমণ বেড়ে যাওয়ায় দিতে হয়েছে অক্সিজেন সাপোর্ট। সূত্রের খবর তাঁকে প্লাজমা থেরাপি দেওয়া হবে।

প্রথমবার করোনাভাইরাস পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এলেও দিল্লির স্বাস্থ্যমন্ত্রীর কোভিড-১৯ (COVID-19) টেস্টের দ্বিতীয় রিপোর্ট পজিটিভ আসে। জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে তাঁকে দিল্লির হাসপাতালে ভর্তি করা হলেও আগের দিন, প্রথম টেস্টে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েনি। কিন্তু, উপসর্গ থাকায় দ্বিতীয় বার টেস্ট করা হলে, রেজাল্ট পজিটিভ আসে।

আরও পড়ুন : লকডাউনেও ‘বিনিয়োগ-বন্যা’, সম্পূর্ণ ঋণমুক্ত মুকেশ আম্বানির রিলায়েন্স

গায়ে জ্বর নিয়ে সোমবার রাতে রাজীব গান্ধী সুপার স্পেশ্যালিটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী। রিপোর্ট মেলার পর সেখানেই তাঁর কোভিডের চিকিত্‍‌সা শুরু হয়েছে। প্রথম থেকেই হাসপাতাল সূত্রে জানানো হয়, সত্যেন্দর জৈনের শরীরে অক্সিজেনের মাত্রা কমে যাচ্ছে।

দিল্লিতে করোনাভাইরাসের (Coronavirus) বিরুদ্ধে যুদ্ধে নেমে সামনে থেকে লড়াই করছেন স্বাস্থ্যমন্ত্রী। ভাইরাস মোকাবিলায় আপ সরকারের যা-কিছু করণীয়, সামনে থেকে তিনিই নেতৃত্ব দিচ্ছেন। সরকারের মুখপাত্র হয়ে রোজ সকালে তিনিই সাংবাদিকদের মুখোমুখি হয়ে, কোভিড নিয়ে যাবতীয় প্রশ্নের জবাব দিতেন। রবিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী (Union Home Minister) অমিত শাহের (Amit Shah) সঙ্গে বৈঠকেও তিনি উপস্থিত ছিলেন। সেই বৈঠকের পরদিনই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতাল সূত্রে খবর, মঙ্গলবার সকালে একবার পরীক্ষা হয়েছিল। সেই টেস্ট নেগেটিভ আসায়, বুধবার নতুন করে কোভিড টেস্ট করা হয়। তাতে সংক্রমণ ধরা পড়ে।এর আগে দিল্লির করোল বাগের আপ বিধায়ক বিশেষ রবি এবং পটেলনগরের বিধায়ক রাজকুমার আনন্দের কোভিড-১৯ টেস্ট রিপোর্টও পজিটিভ আসে।

দিল্লির মুখ্যমন্ত্রী (Delhi Chief Minister) অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) নিজে ট্যুইট করে, অতিশীর করোনায় আক্রান্ত হওয়ার খবর দেন। তাঁর দ্রুত আরোগ্য কামনাও করেন। আপের মুখ্য মুখপাত্র ও গ্রেটার কৈলাসের বিধায়ক সৌরভ ভরদ্বাজও ট্যুইট করে আপনেত্রী অতিশী ও অক্ষয় মারাঠের দ্রুত আরোগ্য কামনা করেন।

আরও পড়ুন : গুলাম রসুল গালওয়ানের নামে এই গালওয়ান উপত্যকা, জেনে নিন তাঁর না জানা কথা

Gmail 3
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest