‘মধ্যপ্রদেশের কংগ্রেস সরকার ফেলায় সবচেয়ে বড় ভূমিকা ছিল মোদির’, বেফাঁস কৈলাস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিজেপি যতই আদর্শের কথা প্রচার করুক, তারা যে আসলে ছক কষেই ক্ষমতা দখল করছে তা আরও একবার স্পষ্ট হয়ে গেল। বেফাঁস কথা বলে কংগ্রেসের হাতে যেন ‘অস্ত্র’ তুলে দিলেন বিজেপির জাতীয় সম্পাদক কৈলাস বিজয়বর্গীয় (Kailash Vijayvargiya)।

মধ্যপ্রদেশে (Madhya Pradesh) দলের এক অভ্যন্তরীণ সভায় তিনি ঠিক সেটাই বলে ফেললেন, যেটা বহুদিন ধরেই অভিযোগ করে এসেছে কংগ্রেস (Congress)। কৈলাস জানিয়ে দিলেন, মধ্যপ্রদেশে কমল নাথের সরকার ফেলতে যদি কারও বড় ভূমিকা থেকে থাকে, তিনি আর কেউ নন, স্বয়ং প্রধানমন্ত্রী (PM Modi)!

আরও পড়ুন : কাফিলের নামে এনএসএ নয়, রায় সুপ্রিম কোর্টের, মুখ পুড়ল যোগী সরকারের

মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ-সহ (Kamal Nath) কংগ্রেসের অন্যান্য নেতারা প্রথম থেকেই বলে এসেছেন, রাজ্যের সরকার ফেলার পিছনে হাত রয়েছে গেরুয়া শিবিরের। যদিও বিজেপি (BJP) বলেছে, কংগ্রেসের দলীয় কোন্দলের ফলেই সরকার গড়ার সুযোগ পেয়েছে তারা।

এবার কৈলাস বিজয়বর্গীয়ও প্রধানমন্ত্রীর প্রভাব খাটান‌োর কথা বলে কংগ্রেসের অভিযোগকেই মান্যতা দিলেন যেন। প্রসঙ্গত, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া-সহ ২২ জন কংগ্রেস বিধায়ক কংগ্রেস ছেড়ে দিলে কমলনাথ সরকার প্রবল ভাঙনের মুখে পড়ে যায়। রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী হন শিবরাজ সিং চৌহান।

কংগ্রেসের মুখপাত্র নরেন্দ্র সালুজা কৈলাসের মন্তব্যের প্রতিক্রিয়ায় জানিয়েছেন, ‘‘মধ্যপ্রদেশের সাংবিধানিক সরকারকে উৎখাত করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যে অসাংবিধানিক কাজ করেছিলেন, তা এবার জলের মতো পরিষ্কার হয়ে গেল। প্রথম থেকেই কংগ্রেস এ কথাটা বলে আসছিল। কিন্তু বিজেপি কংগ্রেসের অভ্যন্তরীণ দ্বন্দ্বকেই দায়ী করেছিল। এবার বিজেপির জাতীয় সম্পাদক কৈলাস বিজয়বর্গীয় সত্যিটা পরিষ্কার করে প্রকাশ করে দিলেন।’’

আরও পড়ুন: বিমান থেকে মাটিতে পড়েও অটুট আইফোন! রেকর্ড হল পতনের ভিডিয়োও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest