এবার কি লকডাউন ৫.০? স্ট্র্যাটেজি ঠিক করতে বৈঠক মোদী-শাহের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি : আগামী ৩১ মে শেষ হচ্ছে দেশজুড়ে চতুর্থ দফার লকডাউন। পঞ্চম দফার লকডাউন হবে কনা, তা এখনও স্পষ্ট নয়। এর মধ্যে শুক্রবার সকালে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। লকডাউনের বিষয়ে স্ট্র্যাটেজি ঠিক করতেই তাঁরা বৈঠক করেন বলে সূত্রের খবর।

শুক্রবারের এই বৈঠকের আগে বৃহস্পতিবার দেশের সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে কথা বলেন অমিত শাহ। কোন রাজ্য এর পরে কোন পথে হাঁটতে চাইছে তা মুখ্যমন্ত্রীদের থেকে জানেন শাহ। সেসব শোনার পরে এদিন প্রধানমন্ত্রীকে তিনি তা জানান বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: ফের চালু হল রেলের তৎকাল পরিষেবা, অগ্রিম টিকিট কাটার সময়ও বাড়ল

সাত লোক কল্যান মার্গে শুক্রবার সকালে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এর আগের দিনই সব রাজ্যের মুখ্যমন্ত্রী ও কেন্দ্র শাসিত অঞ্চলগুলির সঙ্গে বৈঠক করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। লকডাউনের বিষয়ে তাঁদের মতামত নেওয়া হয় এই বৈঠকে। এরপর এই বিষয় চূড়ান্ত সিদ্ধান্ত নিতেই প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী কথা বলেন বলে মনে করা হচ্ছে।

করোনা সংক্রমণ ঠেকাতে হিমশিম খাচ্ছে সরকার। এর জেরে পরপর ৪ দফায় লকডাউন জারি করার পরও পঞ্চম লকডাউন নিয়ে ভাবতে বাধ্য হচ্ছে কেন্দ্রকে। অর্থনীতি ধসে গিয়েছে। ২০ লক্ষ কোটি টাকার প্যাকেজ ঘোষণা হয়েছে, তবে এই পরিস্থিতিতে তা বাস্তবায়ন কীভাবে হবে তা জানে না কেউ। এহেন পরিস্থিতিতেই উঠে এসেছে এই পরিযায়ী শ্রমিক সমস্যা।

আরও পড়ুন: ফের ট্রেনের শৌচাগারে পরিযায়ী শ্রমিকের দেহ, রেলের ভূমিকায় বাড়ছে ক্ষোভ

Gmail 3

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest