জনপ্রিয়তায় বছর শেষে ফের রেকর্ড গড়লেন প্রধানমন্ত্রী মোদি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বছর শেষে ফের রেকর্ড গড়লেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। মহামারীর মাঝেই তাঁর করা একটি টুইট এক লক্ষেরও বেশিবার রিটুইট হয়েছে। যা চলতি বছরে দেশের মধ্যে সর্বোচ্চ। এই রেকর্ড এখনও পর্যন্ত কোনও ভারতীয় রাজনীতিবিদের নেই।

মঙ্গলবার টুইটারের তরফে এই তথ্য সামনে এসেছে। যেখানে জানানো হয়েছে গত ৫ এপ্রিল করা প্রধানমন্ত্রীর একটি টুইট ১ লক্ষ ১৮ হাজার বার রিটুইট হয়েছে। লাইক করেছেন ৫ লক্ষ ১৩ হাজার ৩০০ জন। টুইটারের তরফে জানানো হয়েছে, চলতি বছরের ভারতে প্রধানমন্ত্রীর এই টুইটটিই সবচেয়ে বেশিবার রিটুইট (Retweet) হয়েছে। কিন্তু কী এমন ছিল টুইটটিতে (Tweet)?

আরও পড়ুন: করোনা টিকা নিতে নাম নথিভুক্ত করতে হবে এই অ্যাপে, বিস্তারিত তথ্য দিল স্বাস্থ্যমন্ত্রক

৫ এপ্রিল রাত ন’টায় ৯ মিনিট ধরে নিজের বাড়িতে প্রদীপ বা মোমবাতি জ্বালাতে বলেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই ডাকে বিপুল সাড়া মিলেছিল। সেদিন নিজের বাসভবনে প্রদীপ জ্বালানোর ছবি টুইট করেছিলেন প্রধানমন্ত্রী। সঙ্গে লিখেছিলেন শুভ করোতি কল্যাণম আরোগ্য, ধনসম্পদ, শত্রুবুদ্ধি বিনাশয়, দীপজ্যোতি নমস্তুতে।

এই টুইটটি ইতিহাস তৈরি করে দিয়েছে। কেউ কেউ তার তুমুল সমালোচনা করেছিলেন। ট্রোল করেছিলেন নেটিজেনদের একাংশ। কেউ কেউ আবার প্রশংসায় ভরিয়ে দিয়েছিলেন। সবমিলিয়ে তাঁর এই টুইটটি সবচেয়ে বেশি চর্চিত হয়েছিল সেই সময়।

ভারতের বর্তমান প্রধানমন্ত্রী এমনিতেই টেকস্যাভি। বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে তিনি সক্রিয়। টুইটারে ফলোয়ারের নিরিখে আপাতত প্রথম তিনজন রাজনীতিবিদের মধ্যেই রয়েছেন তিনি। এবার ফের নতুন রেকর্ড গড়লেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: বেড়ে গিয়েছে এভারেস্টের প্রকৃত উচ্চতা, যৌথ ঘোষণা নেপাল এবং চিনের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest