ছোটা রাজন, মুন্না বজরঙ্গির নামে ডাকটিকিট যোগীর রাজ্যে, বঙ্গে ভোটের আগে অস্বস্তি গেরুয়া শিবিরে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আগে বিজেপির স্লোগান ছিল, ‘মোদী হ্যায় তো মুমকিন হ্যায়।’ এবার বোধহয় সংযুক্তির সময় এসেছে। এবার স্লোগান হয় উচিত ‘যোগী হ্যায় তো মুমকিন হ্যায়।’ যোগী রাজ্যের একের পর এক খবর সত্যিই শিউরে ওঠার মত। সেই যোগীর দলই বাংলাকে সোনার বাংলা বানানোর স্বপ্ন দেখাচ্ছে।

আন্ডারওয়ার্ল্ড ডন ছোটা রাজন এবং মুন্না বজরঙ্গির মতো গ্যাংস্টারের নামে ডাকটিকিট! চোখ কপালে তোলার মতো এমন কাণ্ড ঘটেছে উত্তরপ্রদেশের কানপুরে। কানপুরে ডাক বিভাগের সদর দফতর থেকে প্রকাশিত হয়েছে ওই ডাকটিকিট। বিতর্ক জোরদার হতেই শুরু হয়েছে তদন্ত।

আরও পড়ুন: সোমবার থেকে খুলছে Jadavpur university

উত্তরপ্রদেশের ডাক বিভাগ সূত্রে জানা গিয়েছে, বেশ কয়েক দিন আগেই ছাপানো হয়েছিল ওই টিকিট। কিন্তু সম্প্রতি তা প্রকাশ্যে আসায় হইচই বেধে গিয়েছে। শেষ পর্যন্ত তা নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছে ডাকবিভাগ।

‘মাই স্ট্যাম্প’ প্রকল্পের আওতায় ৩০০ টাকা খরচ করে যে কেউই নিজের নামে স্ট্যাম্প প্রকাশ করতে পারেন। সেই প্রকল্পের আওতায় কয়েক বছর আগে আন্ডারওয়ার্ল্ড ডন ছোটা রাজন এবং নিহত গ্যাংস্টার মুন্না বজরঙ্গির নামে ১২টি করে ডাকটিকিট ছাপানো হয়েছিল। সম্প্রতি সেই ‘ভুল’ ধরা পড়েছে।

ওই কাণ্ডে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন পোস্টমাস্টার জেনারেল ভিকে বর্মা। ছোটা রাজন বর্তমানে মুম্বই জেলে বন্দি। তবে ২০১৮ সালেই উত্তরপ্রদেশের বাগপত জেলে নিহত হয় গ্যাংস্টার মুন্না বজরঙ্গি।

অনেকের দাবি যোগী সরকারের কাছে এটা কোনো বড় ব্যাপার নয়। লাভ জিহাদ হলে না হয় কথা ছিল। গোরক্ষার ব্যাপার হলেও চলত। কিন্তু এসব স্টাম্পের ব্যাপারে কি যোগী সরকার মাথা ঘামাতে যাবে ? তাছাড়া যোগী চাইলে ছোট রাজন কিংবা মুন্না বজরঙ্গির নাম বদলে দিতে কতক্ষণ?

আরও পড়ুন: TRP রেটিংয়ে হেরাফেরি:BARC-এর প্রাক্তন CEO-কে লক্ষ লক্ষ টাকা দিয়েছেন অর্ণব : মুম্বই পুলিশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest