চলবে না জনসমাগম , কড়া শর্তে পুরীর রথযাত্রায় সায় শীর্ষ কোর্টের,আজ রাত ৯ টা থেকে সম্পূর্ণ লকডাউন সেখানে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: শেষপর্যন্ত পুরীর রথযাত্রার অনুমতি দিল সুপ্রিম কোর্ট। তবে রয়েছে কিছু কড়া শর্ত।সোমবার প্রধান বিচারপতি এস এ বেবডের নেতৃত্বাধীন বেঞ্চের তরফে জানিয়ে দেওয়া হয়, পুরীর রথযাত্রা হবে ওড়িশা সরকার, পুরীর মন্দির কমিটি ও কেন্দ্রের তত্ববধানে। করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে স্বাস্থ্যবিধির সঙ্গে কোনও রকম আপোস করা যাবে না। অর্থাত্ জনসমাগম চলবে না।

“করোনা আবহে রথযাত্রার অনুমতি দিলে স্বয়ং জগন্নাথও আমাদের ক্ষমা করবে না”, স্থগিতের নির্দেশ দিয়ে এমনই মন্তব্য করেছিলেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি। সুপ্রিম কোর্ট রথযাত্রা স্থগিতের নির্দেশ দেওয়ার পরেই নড়েচড়ে বসে কেন্দ্র এবং ওড়িশা সরকার। দুই সরকারই সোমবার শীর্ষ আদালতকে জানিয়েছে যে তারা নির্দিষ্ট বিধিনিষেধ মেনেই পুরী রথযাত্রার আয়োজন করতে চায়।

আরও পড়ুন : এই ভুল ভুলেও করবেন না ,খালি হয়ে যেতে পারে অ্যাকাউন্ট, সতর্ক করল SBI

“কয়েক শতাব্দী ধরে যে রীতিনীতি চলে আসছে তাতে হস্তক্ষেপ করা ঠিক হবে না। যাঁরা করোনা ভাইরাসে আক্রান্ত নন এবং যাঁরা ভগবান জগন্নাথের মন্দিরে কাজ করেন শুধুমাত্র তাঁরাই এই রথযাত্রা এবং আচারের অংশ হতে পারবেন”, কেন্দ্রের তরফ থেকে আদালতকে বলেন সলিসিটার জেনারেল তুষার মেহতা।

শীর্ষ আদাতের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়, রাজ্য সরকার যদি মনে করে রথযাত্রার করতে গিয়ে পরিস্থিতি আয়ত্বের বাইরে চলে যাচ্ছে তাহলে তা বন্ধ করে দিতে পারে। প্রধান বিচারপতি বোবদে বলেন, সুপ্রিম কোর্টে শুধু পুরীর রথযাত্রার ব্যাপারেই এই কথা বলছে, রাজ্যের অন্য কোনও রথযাত্রা সম্পর্কে নয়।

অনেকে বলেছেন করোনা ছড়াচ্ছে দ্রুত। আনলক মানে করোনায় রাশ টানা নয়। নিজামমুদিনের বেলায় যারা বিদ্বেষ ছড়াচ্ছিল এখন তাদের সুর আলাদা। কেউ কেউ প্রশ্ন তুলছে তাহলে করোনা কি নিজামুদ্দিন-পুরি দেখে আক্রমণ করে?

আরও পড়ুন : আক্রান্ত ছাড়াল সওয়া চার লক্ষ, ২৪ ঘণ্টায় মৃত্যু আরও ৪৪৫ জনের, চেঁচিয়ে বলুন ‘ভালো আছি’

Gmail 4
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest