Site icon The News Nest

করোনা আক্রান্ত কবি ভারভারা রাও! জেল থেকে অসুস্থ হয়ে হাসপাতালে

varavara rao 12 700x400 1

করোনায় আক্রান্ত হয়েছেন কবি ভারভারা রাও। বিশেষজ্ঞদের মতে, জেলে থেকে-থেকে যে পরিমাণ অসুস্থ হয়েছেন রাও, তারমধ্যে করোনা আক্রমণ সামাল দেওয়া তাঁর পক্ষে কঠিন হয়ে উঠতে পারে।

১৩ জুলাই ৭৯ বছরের ভারভারা রাও’কে মহারাষ্ট্রের জেজে হাসপাতালে ভরতি করা হয়েছিল। জেলে থেকে প্রবল অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। যদিও তাঁকে নিয়ে গুজব ছড়িয়েছিল, তাঁর মৃত্যু হয়েছে বলে। কিন্তু শেষমেশ তাঁর পরিবার ভার্চুয়াল প্রেস কনফারেন্স করে জানিয়েছিল, রাও জীবিত আছেন এবং বেঁচে থাকার লড়াই চালাচ্ছেন। কিন্তু এরই মধ্যে তাঁর করোনা রিপোর্ট পজিটিভ আসায় চিন্তায় রাও-এর অসংখ্য অনুগামী।

আরও পড়ুন : কর ছাড়ে ‘না’, মহামারী আবহে হ্যান্ড স্যানিটাইজারের উপরে ১৮% জিএসটি চাপল কেন্দ্র

এলগার পরিষদ মামলায় অভিযুক্ত ভারভারা রাও করোনাভাইরাসের হাইরিস্ক ক্যাটেগরিতে শুরু থেকেই ছিলেন। আর তাই ৭৯ বছরের কবির জামিনের দাবিতে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে চিঠি লিখেছিলেন তাঁর তিন কন্যা।

শারীরিক অস্বস্তি এবং জেলের মধ্যে একবার অজ্ঞান হয়ে যাওয়ার কারণে এর আগেও জে জে হাসপাতালে ভরতি করা হয় তাঁকে। তাঁর মেয়েদের বক্তব্য ছিল, রাও হৃদরোগ, আলসার, উচ্চ রক্তচাপজনিত একাধিক সমস্যায় ভুগছেন। বর্তমানে করোনা সংক্রমণ পরিস্থিতির কথা মাথায় রেখে তাঁকে জামিন দেওয়া হোক। এর আগে ভারভারা রাওয়ের মুক্তির দাবিতে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছিলেন ৪০ জন কবি। কিন্তু জামিন হয়নি রাওয়ের।

এরই মধ্যে পুলিশের বিরুদ্ধে অভিযোগ উঠেছে বম্বে হাইকোর্টে তাঁর জামিনের শুনানির আগেই হাসপাতালে নিয়ে গিয়ে অসুস্থ বর্ষীয়ান তেলুগু কবি ভারভারা রাওকে ‘ফিট’ ঘোষণা করার চেষ্টায় রয়েছে পুলিশ। এমন অভিযোগ করেছে তাঁর পরিবারও।জামিনের শুনানির আগে তাঁকে হাসপাতালে রেখে পুলিশ গোটা প্রক্রিয়াই বানচাল করে দিতে চাইছে বলে অভিযোগ উঠেছে। শুধু তাই নয়, কবির পরিবারের অভিযোগ, রাওয়ের শারীরিক পরিস্থতি সম্পর্কেও পরিবারকে কোনও তথ্য দেওয়া হচ্ছে না। শুধু তাই নয়, হাসপাতালে নিয়ে যাওয়ার সময়েও তাঁদের অন্ধকারে রাখা হয়েছে।

রাওকে দ্রুত উন্নত হাসপাতালে স্থানান্তরিত করার ব্যাপারে মহারাষ্ট্র সরকার ও জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ-কে আর্জি জানিয়েছেন ইতিহাসবিদ রোমিলা থাপার, অর্থনীতিবিদ প্রভাত পট্টনায়ক-সহ দেশের বহু বিশিষ্ট জনরা। তাঁরা এর আগে এ নিয়ে সুপ্রিম কোর্টে জনস্বার্থ মামলাও করেছিলেন তিনি

আরও পড়ুন : সেপ্টেম্বরে দেশে আক্রান্তের সংখ্যা হবে ৩৫ লক্ষ, রাজ্যে প্রায় ৬০ হাজার :গবেষণা

Exit mobile version