দিল্লি, মুম্বই সহ করোনা হটস্পট ও বাংলার মধ্যে ট্রেন চলবে সপ্তাহে একটি

দুই সপ্তাহের জন্য আগেই হটস্পট অঞ্চল থেকে ফ্লাইট পরিষেবা বন্ধ হয়েছে। এবার করোনা কেসের কথা মাথায় রেখে হটস্পট এলাকা থেকে নামমাত্র বিশেষ ট্রেন যাবে পশ্চিমবঙ্গে। এই সংক্রান্ত রাজ্যের অনুরোধ মেনে নিয়েছে রেলমন্ত্রক। দিল্লি, মুম্বই ও আমদাবাদ থেকে বিশেষ ট্রেন সপ্তাহে কেবল একটি আসবে হাওড়ায়।

দক্ষিণপূর্ব রেলের মুখপাত্র জানান যে দৈনিক ট্রেনের জায়গায় হাওড়া ও আমদাবাদের মধ্যে কেবল একটি ট্রেনই ছাড়বে প্রতি সপ্তাহে। জুলাই ১০ থেকে হাওড়া-আমদাবাদ স্পেশাল প্রতি শুক্রবার দিন ছাড়বে। সেই ট্রেনটিই সোমবার করে আমদাবাদ থেকে ফিরবে, জুলাই ১৩ থেকে।

আরও পড়ুন : নেপোটিজম! অমিত শাহ-পুত্র জয় শাহের পর ক্রিকেট রাজনীতিতে অরুণ জেটলির ছেলে!

হাওড়া থেকে মুম্বইয়ের সিএসটি জাংশনের ট্রেন ছাড়বে প্রতি বুধবার। মুম্বই থেকে সেটা প্রতি শুক্রবার হাওড়ার উদ্দেশে রওয়ানা দেবে। জুলাই ১৫ থেকে ওই রুটে এই দিনক্ষণ মানা হবে। সব ট্রেনের স্টপ ও সময় একই থাকবে। জুলাই ১১-র সপ্তাহ থেকে হাওড়া ও দিল্লির দুটি ট্রেন-একটা পটনা দিয়ে ও একটি ধানবাদ দিয়ে, সেগুলিও সপ্তাহে একবার করে চলবে। আগে এটি ৩-৪ বার করে চলত।

বিমানের থেকে ট্রেনের ক্ষেত্রে তফাত হচ্ছে যে সেখানে যাওয়ার ক্ষেত্রে কোনও নিষেধাজ্ঞা নেই।অর্থাৎ কেউ চাইলে মুম্বই, দিল্লি, চেন্নাই যেতে পারে কিন্তু ফিরতে পারবে না আগামী দুই সপ্তাহে বিমানে। ট্রেনের ক্ষেত্রে হাওড়া থেকে যাত্রা শুরু করা ট্রেনের সংখ্যাও রুট পিছু সপ্তাহে একটি করে দেওয়া হল।

আরও পড়ুন : ক্যান্সারের সঙ্গে লড়াইয়ে হার, প্রয়াত বাংলাদেশের ‘প্লেব্যাক সম্রাট’ এন্ড্রু কিশোর