Site icon The News Nest

গর্ভে সন্তান, রোজা রেখেই কোভিড রোগীদের সেবা করছেন আয়েশা

ayesha 1

একে চার মাসের অন্তঃসত্ত্বা তার উপর দিনভর রোজা রাখা—দুর্বল শরীরে যে সংক্রমণের সম্ভাবনা অত্যন্ত বেশি, তা ভাল করেই জানেন সুরতের কোভিড কেয়ার ইউনিটের নার্স আয়েশা । কিন্তু তাঁর কর্তব্যপরায়ণতা ছাপিয়ে গিয়েছে সবকিছুকে। রোগীর প্রতি দায়িত্ববোধ কেমন হয় উচিত তা প্রমাণ করে দিয়েছেন গুজরাটের সুরাটের এই নার্স।

করোনার প্রথম ঢেউয়ের সময় থেকেই এই কোভিড কেন্দ্রে তিনি কর্মরত। নিজের এবং সন্তানের সুরক্ষার কথা মাথায় রেখে কোভিডবিধি কড়া ভাবেই মেনে চলছেন তিনি।ন্যান্সি আয়েশা মিস্ত্রির কথায় , ‘আমার গর্ভে একটি শিশু রয়েছে। কিন্তু আমার দায়িত্বও আমার কাছে গুরুত্বপূর্ণ। ঈশ্বরের দয়ায় আমি পবিত্র রমজানের মাসে রোগীদের সেবা করার সুযোগ পেয়েছি।’

আরও পড়ুন: শুল্ক ছাড়ের ঘোষণা কেন্দ্রের, শীঘ্রই সস্তা হবে অক্সিজেন

বর্তমানে সুরাটের অটল কোভিড-১৯ কেয়ার ইউনিটে কর্মরত তিনি। আয়েশা ৪ মাসের অন্তঃসত্ত্বা। তার উপর রমজান মাসও চলছে। দিনভর  কিছু না খেয়েই থাকছেন তিনি। তা সত্ত্বেও রোজ ৭ থেকে ৮ ঘণ্টা কোভিড কেন্দ্রে কাজকরে চলেছেন। অবিচল দায়িত্ববোধে।

গত বছর করোনার প্রথম ঢেউয়ের সময়ও করোনা রোগীর শুশ্রুষা করেছিলেন আয়েজা। এবারও তিনি ঝাঁপিয়ে পড়েছেন কর্মযজ্ঞে। ‌নিরলস ভাবে দিনে আট থেকে দশ ঘণ্টার খাটনি। সবই হাসিমুখে করছেন তিনি। বুঝিয়ে দিচ্ছেন, মানুষের পাশে দাঁড়াতে পারার কর্তব্যে কোনও ফাঁকি দিতে চান না তিনি।

আরও পড়ুন: করোনার বিরুদ্ধে ভারতীয়দের লড়াইয়ে পাশে দাঁড়ানোর বার্তা ইমরান খানের, কেন্দ্রকে চিঠি পাক সংস্থার

Exit mobile version