ধর্ষণের পরই ভারতীয় নারীরা ঘুমিয়ে পড়েন না, এই যুক্তিতে হাইকোর্টে জামিন পেল অভিযুক্ত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

The News Nest: ভারতীয় কোনও নারী ধর্ষণের ঠিক পরেই ঘুমিয়ে পড়তে পারেন না। এমনই অদ্ভুত পর্যবেক্ষণ দিয়ে ধর্ষণে অভিযুক্তের আগাম জামিন মঞ্জুর করে দিল কর্নাটক হাইকোর্ট।

অভিযুক্ত রাকেশ বি-কে গ্রেফতারির আগেই জামিনে মুক্তি দিয়েছে আদালত। বার ও বেঞ্চের দাবি অনুযায়ী জামিনের আবেদনের শুনানিতে বিচারপতি কৃষ্ণা দীক্ষিত বলেন, ‘অভিযোগকারিণী জানিয়েছেন, ধর্ষণের পর তিনি ক্লান্ত হয়ে ঘুমিয়ে পড়েছিলেন। একজন ভারতীয় মহিলা এটা করতে পারেন না। আমাদের মেয়েরা ধর্ষিত হওয়ার পর এমন আচরণ করেন না।’

আরও পড়ুন : IIT বম্বের আগামী সেমিস্টার হবে অনলাইনেই, বছরভর বন্ধ অফলাইন ক্লাস

জামিন মঞ্জুরের আর একটি যুক্তি হিসেবে তুলে ধরা হয়েছে আরও একটি কারণ। আদালতের দাবি, নিগৃহীতা কেন ঘটনার দিন রাত ১১টার সময় অফিসে গিয়েছিলেন এবং কেন অভিযুক্তের সঙ্গে মদ্যপান করেছিলেন, তার কোনও সদুত্তর দিতে পারেননি নিগৃহীতা। এই কারণগুলি দেখিয়ে অভিযুক্তকে অন্তর্বর্তীকালীন জামিন দেওয়া হলেও, বেশ কিছু শর্ত আরোপ করেছে আদালত। অনুমতি না-নিয়ে অভিযুক্ত ট্রায়াল কোর্টের আওতার বাইরে যেতে পারবেন না। প্রতি মাসের দ্বিতীয় ও চতুর্থ শনিবার তাকে স্থানীয় থানায় হাজিরা দিতে হবে।

 দু বছর ধরে নিগৃহীতার অফিসেরই কাজ করতেন অভিযুক্ত। বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সে মেয়েটির সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করেছিল বলে অভিযোগ। তার অপরাধের একাধিক প্রমাণ রয়েছে বলে দাবি করে জামিন নাকচের আবেদন জানিয়েছিলেন সরকারপক্ষের আইনজীবী। অভিযুক্তকে জামিন দেওয়া হলে, তদন্তে ভুল পথে চালিত হতে পারে বলেও আদালতে জানিয়েছিলেন তিনি। তবে সেই আবেদন খারিজ করে দেয় কর্নাটক হাইকোর্ট।

আরও পড়ুন : বৃহস্পতিবার নামল সোনার দাম, সঙ্গে কমল রুপোও

Gmail 5
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest