কোভিডে মৃতের আধপোড়া দেহ চিবোচ্ছে কুকুর, VDO-য় ক্ষুব্ধ নেটিজেনরা

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে হায়দরাবাদের ব্যস্ত একটি শ্মশানের ভিডিয়ো। তাতে দেখা যাচ্ছে একটি সদ্য জ্বলে যাওয়া চিতার আশপাশে ঘুরে বেড়াচ্ছে একদল কুকুর। তার মধ্যে একটি আবার কোভিডে মৃত আধপোড়া দেহের একটি অংশ মুখে করে চিবোচ্ছে। এই ভিডিয়ো ছড়িয়ে পড়তেই নেটিজেনের প্রবল রোষের মুখে পড়ে পুর প্রশাসন। কেন মৃতদেহ সৎকারের যথাযথ ব্যবস্থা করা হয়নি, তা নিয়ে তাঁরা প্রশ্ন তুলেছেন।

আরও পড়ুন :দেখে নিন কলকাতায় কোন এলাকাগুলি ফের লকডাউনের আওতায়

গ্রেটার হায়দরাবাদ মিউনিসিপ্যাল করপোরেশনের তরফে জানানো হয়েছে, প্রবল বৃষ্টি হওয়ায় চিতার আগুন নিভে যায়। তখনই একটি ভাঙা দেওয়াল দিয়ে ভেতরে ঢুকে যায় কুকুরের দল। প্রশাসন বিষয়টি সম্পর্কে অবগত হয়েছে ৫ জুলাই। এরপর অবিলম্বে ব্যবস্থা নেওয়া হয়।

পুরনিগমের এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, ‘সনত্‍‌নগর শ্মশানে কোভিড ১৯ নিয়ম মেনেই ডেহটি সত্‍‌কার করা হয়েছিল। কিন্তু প্রবল বৃষ্টি এসে যাওয়ায় চিতার আগুন নিভে যায়।’

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিয়োয় দেখা গিয়েছে, কুকুরগুলি দেহের পাশে যত্রতত্র ঘুরে বেড়াচ্ছে। তারা আর কোনও দেহাংশ আশপাশের এলাকায় নিয়ে গিয়েছে কি না, তা জানতে পুরসভার একটি দলকে ওই এলাকা পরিদর্শনের জন্য পাঠানো হয়েছে।

কোভিডে মৃতদের দেহ সত্‍‌কারে গাফলতি নিয়ে এক সময়ে তোলপাড় হয়েছে দেশ। অভিযোগ উঠেছে বিভিন্ন রাজ্যের বিরুদ্ধে। অসন্তোষ প্রকাশ করেছে সুপ্রিম কোর্টও। সেই একই ছবি আবারও ধরা পড়ল হায়দরাবাদে।

আরও পড়ুন : মিলল রফাসূত্র! শুটিং ফ্লোরে যাচ্ছে মিমি-নুসরতের ছবি ‘SOS Kolkata’, মুক্তি পেল পোস্টার