ছোট জায়গায় গাদাগাদি করে রাখা হয়েছিল, দমবন্ধ হয়ে মৃত ৫০টি গরু

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গাদাগাদি করে প্রচুর গরু রাখা হয়েছিল ছোট জায়গায় ।ফলে শ্বাস বন্ধ হয়ে ৫০টি গরুর মৃত্যু হয়। ঘটনাটি ঘটেছে ছত্তিশগড়ের (Chhattisgarh) বিলাসপুর (Bilaspur) জেলার তাখতপুর এলাকার মেধপার গ্রামে।পরিস্থিতি এতটাই জটিল হয়ে পড়ে যে স্বয়ং মুখ্যমন্ত্রী দোষীদের শনাক্ত করে কড়া শাস্তি দেওয়া হবে বলে ঘোষণা করেছেন।

খবরটি ছড়িয়ে পড়তেই দৌড়ে আসেন প্রশাসনের আধিকারিকরা। তারপর গরুগুলির মৃতদেহ ট্র্যাক্টরে করে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়। এই ঘটনার ভিডিও ভাইরাল হতেই রাজ্যজুড়ে উত্তেজনা তৈরি হয়। তড়িঘড়ি আসরে নেমে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল।

আরও পড়ুন : রাম মন্দিরের ভূমি পূজনের দিন থেকে হনুমান চালিশা জপলে নির্মূল হবে করোনা,দাবি সেই প্রজ্ঞার

তিনি বলেন, ‘ঘটনাটি খুবই দুর্ভাগ্যজনক। এই ঘটনার জন্য যারা দায়ী তাদের শনাক্ত করে কড়া শাস্তি দেওয়ার নির্দেশ দিয়েছি বিলাসপুরের কালেক্টারকে। এর সঙ্গে জড়িত কাউকে ছাড়া হবে না।’এলাকার বাসিন্দাদের অভিযোগ, গরুগুলি বাইরে বেরিয়ে মাঠের ফসল খাচ্ছিল। তা আটকানোর জন্য পঞ্চায়েত প্রধান ও কিছু গ্রামবাসী মিলে আলোচনা করে ওই গরুগুলিকে ছোট্ট একটি ঘরের মধ্যে আটকে রেখেছিল। এর জেরেই এই ঘটনা ঘটেছে।

যেহেতু এবার গো-মৃত্যু ইউপিতে হয়নি, তাই শোরগোল খানিক হবে বলেই মনে হচ্ছে। এমন ঘটনা যোগী রাজ্যে বহুবার ঘটেছে। কিন্তু গেরুয়া বসন দিয়ে যোগী মোটামুটি ম্যানেজ করে ফেলেন। যারা হাঙ্গামা করার, তারা সাহস করে না। অনেকটা সেম সাইড গোছের ব্যাপার। কিন্তু এবার স্থান ছত্তিশগড়। তাই গেরুয়া বাহিনী ইস্যুটি সহজে হাতছাড়া করবে বলে মনে হয় না।

আরও পড়ুন : LIC-তে Insurance Adviser পদে নিয়োগ হচ্ছে , নিয়ম জেনে আবেদন করুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest