LOC-তে পাকিস্তানকে মোক্ষম জবাব ভারতের, নিহত ৮ পাক সেনা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এলওসিতে পাকিস্তানকে কড়া জবাব ভারতের। শুক্রবার এলওসির বিভিন্ন সেক্টরে একনাগাড়ে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে গুলি চালিয়ে যাচ্ছিল পাকিস্তান বলে অভিযোগ। এবার তার কড়া প্রতিক্রিয়া দিল ভারত। ভারতের পাল্টা জবাবে অন্তত ৮ পাক সেনা নিহত হয়েছে বলে খবর। মৃতদের মধ্যে পাকিস্তানের এসএসজি কম্যান্ডোরাও রয়েছে। গুলি বিনিময়ে শহিদ হয়েছেন ভারতের ৩ জওয়ানও।

প্রাণ হারিয়েছেন তিনজন স্থানীয় নাগরিকও। বেশ কয়েকজন আহতও হয়েছেন বলে জানা গিয়েছে। জম্মু-কাশ্মীরের বারামুল্লা জেলার SDM রেয়াজ আহমেদ মালিক জানান, “পাকিস্তানের তরফে ফের যুদ্ধবিরতি লঙ্ঘন করা হয়। উরি সেক্টরে ভারী গোলাবর্ষণ শুরু হয়। তাতেই শহিদ হন ভারতীয় জওয়ান। প্রাণ হারান স্থানীয় তিনজনও।” তবে পালটা দেয় ভারতীয় সেনাও। তাদের পক্ষ থেকে জানানো হয়, সীমান্তে গুলির লড়াইয়ে অন্তত ৭-৮ জন পাক সেনার মৃত্যু হয়েছে। যার মধ্যে দু-তিনজন পাকিস্তান আর্মি স্পেশ্যাল সার্ভিস গ্রুপ কমান্ডোও ছিল।

আরও পড়ুন : ‘কখনও বলিনি এটাই আমার শেষ নির্বাচন’, চেনা ছন্দে ডিগবাজি নীতীশের !

শুক্রবার গুলি বিনিময়ের সময়ে সীমান্তবর্তী এলাকাগুলিতে সন্দেহজনক গতিবিধিও নজরে আসে। মনে করা হচ্ছে, লঞ্চপ্যাড থেকে জঙ্গিদের কাশ্মীরে প্রবেশ করাতেই পাক সেনা বিনা প্ররোচনায় গুলিবৃষ্টি শুরু করে।  তবে আগে থেকেই সতর্ক ছিল ভারতও। পাক সেনাকে জবাব দেওয়ার সঙ্গে সঙ্গেই লঞ্চপ্যাডগুলিকে টার্গেট করা হয়।

জঙ্গিদের বেশ কয়েকটি লঞ্চ প্যাড ও পাক সেনার একটি বাঙ্কার সম্পূর্ণ উড়ে গিয়েছে বলে মনে করা হচ্ছে। ঘটনার পরেই সতর্ক করা হয়েছে এলওসির সব কটি সেক্টরকে। আতঙ্কে রয়েছেন সীমান্তবর্তী গ্রামের বাসিন্দারও।

সীমান্তে জঙ্গিদের প্রবেশ করিয়ে বড়সড় কোনও নাশকতার ছক কষা হচ্ছিল বলে মনে করা হচ্ছে। একসঙ্গে এতোগুলি সেক্টরে সংঘর্ষবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান। সেই সঙ্গে টার্গেট করা হয় সীমান্তে থাকা ভারতীয় ফৌজকে। যদিও আগেভাগে সতর্ক ছিল ভারত। ভারতীয় সেনার জবাব পাকিস্তানের এসএসজি কম্যান্ডো-সহ বেশ কয়েকজন সেনা মারা গিয়েছে। চলতি বছরে ৪,০৫২বার সংঘর্ষবিরতি লঙ্ঘন হয় এসওসিতে। ২০১৯ সালে যা ছিল ৩,২৩৩।

আরও পড়ুন : Happy Diwali 2020- প্রিয়জনদের জানান দীপাবলির শুভেচ্ছা, পাঠান সেরা বার্তা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest