মায়ের সঙ্গে দেখা করতে একাই বিমানসফর ৫ বছরের শিশুর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: সোমবার দেশে ঘরোয়া উড়ান পরিষেবা চালু হতেই মায়ের সঙ্গে দেখা করতে একাই টিকিট কেটে বিমানসফর করল পাঁচ বছরের ভিহান শর্মা। লকডাউনের আগে দাদু-ঠাকুমার সঙ্গে দিল্লি যায় বিহান শর্মা নামে বেঙ্গালুরুর এই শিশু। কিন্তু লকডাউনে সে আটকে পড়ে।

বিমান পরিষেবা চালু হতে এদিন সে একাই দিল্লি থেকে বেঙ্গালুরু ফেরে। কারণ সঙ্গে দাদু ঠাকুমা আর বেঙ্গালুরু ফেরেননি এবং বেঙ্গালুরু থেকে তার বাবা-মায়ের পক্ষে দিল্লি গিয়ে তাকে নিয়ে আসা এই পরিস্থিতিতে সমস্যা ছিল। তাই দিল্লিতে তাকে স্পেশাল ক্যাটেগরিতে বিমানে জায়গা দেওয়া হয়। বেঙ্গালুরুতে নামার পর বিমানবন্দর কর্তৃপক্ষ তার মায়ের কাছে পৌঁছে দেয় ভিহানকে।

সংবাদ সংস্থা এদিন বিমান চলাচল শুরুর পর বিমানবন্দরের কিছু ছবি প্রকাশ করেছে। তার মধ্যে ভিহানের ছবিও পোস্ট করা হয়েছে সংবাদ সংস্থাটির টুইটার হ্যান্ডলে। এদিন উজ্জ্বল হলুদ রঙের পোশাক পরেছিল সে। পোশাকের ম্যাচিং করে মাস্ক ও নীল গ্লাভস পরেছিল খুদে ভিহান।

আরও পড়ুন: পরিষেবা শুরুর দিনেই ধাক্কা, দিল্লি-সহ বিভিন্ন শহরে বাতিল বহু বিমান

সোমবার থেকে ঘরোয়া বিমান পরিষেবা চালু হলেও দিল্লি, মুম্বই বিমানবন্দরে অনেক বিমান বাতিল করেছে বিমান সংস্থাগুলি। তাতে যাত্রীদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হলেও ভিহানের খবরটি সত্যিই মন ছুঁয়ে যায়। প্রসঙ্গত, লকডাউনের মধ্যেই এই প্রথম উড়ান চালু হওয়ায় অনেক যাত্রীই টিকিট কেটেছিলেন বাড়ি ফেরার জন্য। তাঁদের মধ্যে রয়েছে সেনা, পড়ুয়া, আধা-সামরিক কর্মীরা। এছাড়া বিশেষ ট্রেনে যাঁরা সুবিধে কর উঠতে পারেননি, তাঁরাও যাত্রী তালিকায় ছিলেন।

দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। এই অবস্থায় উড়ান চালু করার ব্যাপারে অনেক প্রশ্ন ওঠে। সামাজিক দূরত্ব বজায় ছাড়াও করোনা ঠেকাতে গুরুত্বপূর্ণ ও দীর্ঘ তালিকা প্রকাশ করেছে বিমান পরিবহণ মন্ত্রক। আগামী জুমের মাঝামাঝি আন্তর্জাতিক বিমান চলাচলের ইঙ্গিত দিয়েছেন বিমানমন্ত্রী হরদীপ সিং পুরি।

আরও পড়ুন: করোনা কি বিমানে ছড়ায় না? মাঝের আসনে যাত্রী কেন? সুপ্রিম কোর্টে তিরষ্কৃত কেন্দ্র

Gmail 3

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest