ফেসবুক পোস্টে উস্কানির জেরে হিংসা, বেঙ্গালুরুতে সারারাত মন্দির আগলালেন মুসলিম যুবকরাই, ভাইরাল ভিডিও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

একদিকে যখন এই উন্মত্ততার ছবি, তখনই আসল ভারতের মুখটা তুলে ধরলেন বেঙ্গালুরু নিবাসী কয়েকজন যুবক। রোষের আগুন থেকে মন্দির বাঁচাতে মানববন্ধন করে রাতপাহাড়া দিলেন যাঁরা, তাঁরা প্রায় সকলেই ইসলাম ধর্মাবলম্বী।

নবীর বিরুদ্ধে ‘কুরুচিকর মন্তব্য’ ঘিরে গত রাতে রণক্ষেত্রের চেহারা নেয় বেঙ্গালুরুর ডিজে হাল্লি  এবং কেজি হাল্লি থানা এলাকা। পলকেশী নগরে একটি থানায় ভাঙচুর চালায় একদল উত্তেজিত জনতা। কংগ্রেস বিধায়ক আখান্দা শ্রীনিবাস মূর্তির বাড়িতে ভাঙচুর চালানো হয়। আগুন ধরিয়ে দেওয়া হয় গাড়িতে। পুলিশ এবং বিধায়কের বাড়ি লক্ষ্য করে ছোড়া হয় বোতল এবং পাথর। বিধায়কের বাড়ির সামনে রাখা কয়েকটি গাড়িও ভাঙচুর করা হয়। ক্রমশ পরিস্থিতি শোচনীয় হতে থাকে।

আরও পড়ুন: এখনও সঙ্কটজনক প্রাক্তন রাষ্ট্রপতি, ঈশ্বরের কাছে দুঃখ সহ্য করার শক্তি চাইছেন প্রণব কন্যা

তারইমধ্যে ডিজে হাল্লি থানা এলাকায় একটি মন্দিরে যাতে হিংসার রেশ এসে না পৌঁছায়, তা নিশ্চিত করতে এগিয়ে আসেন এলাকার একদল মুসলিম যুবক। মন্দিরের সামনের রাস্তায় একে অপরের হাত ধরে মানবশৃঙ্খল গড়ে তোলেন। এদিন দুপুরে একটি ভিডিও শেয়ার করে সংবাদসংস্থা এএনআই। ভিডিওটিতে দেখা যায় ডিজে হাল্লি পুলিশ স্টেশন চত্বরে জড়ো হয়েছেন বহু মুসলিম যুবক। দূরে আগুন জানান দিচ্ছে হিংসা আছড়ে পড়তে পারে যখন তখন। পরিস্থিতি সামাল দিতে তখন জোট বাঁধছেন ওই জনা চল্লিশেক যুবক। উন্মত্ত জনতা যাতে মন্দির চত্বরে না পৌঁছতে পারে তা নিশ্চিত করতে হাতে হাত রেখে বিরাট মানববন্ধন গড়তেও দেখা যায় তাঁদের।

কংগ্রেস বিধায়ক শ্রীনিবাস মূর্তির ভাইপোর আপত্তিকর পোস্টের জেরে গতকাল রাতে রণক্ষেত্রের চেহারা নেয় বেঙ্গালুরুর কাভাল বীরসান্দ্রা এলাকা। ম পথে নেমে প্রতিবাদ,পাথর ছোঁড়া, জায়গায় জায়গায় আগুন জ্বালানো সবেরই সাক্ষী থাকল বেঙ্গালুরু। পুলিশের গুলিতে মৃত্যু হয়েছে তিন প্রতিবাদীর। এখনও পর্যন্ত মোট ১১০ জনকে গ্রেফতার করা হয়েছে। তার মধ্যে শ্রীনিবাস মূর্তির ভাইপোও রয়েছেন।

আরও পড়ুন: মনে জোর রাখুন! এই প্রথম বার ভারতে করোনায় মৃত্যুহার নেমে এল ২% নীচে

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest