লাজবাব লকডাউন! জাতীয় সড়কে শুয়ে লেপার্ড, মসজিদে আশ্রয় নিল ভামবিড়াল, দেখুন ভিডিও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: করোনাভাইরাসের জেরে দেশজুড়ে চলছে লকডাউন। এই লকডাউন কবে উঠবে এখনও কেউই জানে না। এই পরিস্থিতিতে মানুষ ঘরবন্দি এবং রাস্তায় ঘুরে বেড়াচ্ছে জঙ্গলের পশুপাখি। কিছুদিন আগেই রাস্তায় সাপ, বাঁদর, ময়ূরের দেখা পাওয়া গিয়েছিল। ঘরে ঢুকে পড়েছিল হরিণও। এবার দেখা মিলল চিতাবাঘের।

বৃহস্পতিবার হায়দরাবাদের মাইলারদেবপল্লিতে রাস্তায় নিশ্চিন্তে ঘুমোতে দেখা গেল চিতাবাঘকে। যদিও রাস্তায় এ ভাবে বাঘকে ঘুমিয়ে থাকতে দেখে হইচই পড়ে যায়। ওই রাস্তা দিয়ে মোটরবাইকে যাওয়ার সময় এক ব্যক্তি দেখতে পান ওই চিতাবাঘটিকে। পরে বন দফতরে খবর দেওয়া হলে বাঘটিকে উদ্ধার করা হয়।

বন দফতরের তরফে জানানো হয়েছে, বাঘটি আহত হয়েই হয়তো রাস্তায় এসে শুয়ে পড়েছিল। শামশাবাদের একটি অফিসের ভিতরেও ঢুকে পড়েছিল। বাঘটিকে ওভাবে শুয়ে থাকতে দেখে পথচারীরা তার ছবি তুলতে শুরু করে। দুদিকের ট্রাফিক স্তব্ধ করে বাঘটিকে উদ্ধার করেন বনাধিকারিকরা।

বৃহস্পতিবার বন দফতরের কর্মীরা একটি এশিয়ান পাম সিভেটকেও উদ্ধার করে শহরের গোলকোন্ডা এলাকা থেকে। গত রাত থেকে ফতে দরওয়াজা এলাকায় ঢুকে বসেছিল সেটি। স্থানীয়রা আতঙ্কিত হয়ে পড়ে ঘটনায়। অনেকেই সেটিকে কালো বাঘ বলে ভেবেছিল। পরে সেটিকে উদ্ধার করে নেহরু জুলজিকাল পার্কে নিয়ে যাওয়া হয়। চিকিৎসাও করানো হয়।

কয়েকদিন আগেই লকডাউনের শহরে তছনছ ATM-এর খোঁজ পেয়ে অবাক হয়ে গিয়েছিল পুলিশ। এমনিতেই ঘরবন্দি মানুষ। করোনার সংকটে বাড়ি থেকে বেরনোর অনুমতি নেই। শুধুই জরুরি কাজ বাদ দিয়ে কিছুতেই ছাড় নেই মানুষের। এর মধ্যে কী ভাবে এটিএমে ঢুকে এমন কাণ্ড ঘটালো কেউ? কিন্তু সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে আসল কাণ্ড।

রাজধানীর সাউথ এভিনিউ এরিয়ার একটি এটিএমে ঢুকে রীতিমতো তাণ্ডব চালিয়েছে একটি বাঁদর। যাকে এককথায় বলে বাঁদরামি। ফুটেজে ধরা পড়েছে এসবিআই-এর একটি কিয়স্কে ঢুকে মেশিনের সামনের অংশ টান দিয়ে খুলে ফেলেছে সে। এর পর তার উপর উঠে খুঁজছে কিছু। খাবার মতো বা বোঝার মতো কিছু না পেয়ে শেষে মাটিতে নেমে বেরিয়ে যায় দরজা ঠেলে।

ভিডিয়োটি দিল্লি পুলিশ সোশ্যাল মিডিয়ায় শেয়ার করার পরেই সেটি ভাইরাল হয়ে গিয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest