বাজ পড়ে জ্বলে উঠল নারকেল গাছ! রানওয়েতে বেসামাল বিমান, দেখুন নিসর্গের তাণ্ডব ভিডিয়ো…

মুম্বই: গোটা আকাশ অন্ধকার ৷ আবহাওয়া দফতরের সতর্কতা, তুমুল বেগে ধেয়ে আসছে নিসর্গ ৷ পলক ফেলতেই চারিদিক যেন ক্রমে ক্রমে বদলাতে শুরু করল ৷ তীব্র গর্জনে নিসর্গ জানিয়ে দিল, সে আসছে… তার আসার প্রথম নমুনায় সে দেখাল, বাজ পড়ে দেশলাইকাঠির মতো জ্বলে উঠল নারকেল গাছ ! এভাবেই ‘নিসর্গ’ আগে থেকেই জানিয়েছিল সে আসছে ৷ ভিডিওটি গুজরাতের ভাবনগর শহরের ৷ নিসর্গ ঘূর্ণিঝড় আছড়ে পড়ার কয়েক ঘণ্টা আগের ভিডিও এটি৷

দেখুন ভিডিও—

অন্যদিকে, মুম্বই জাতীয় বিমান বন্দরে অল্পের জন্য রক্ষা পেল ফেডেক্সের এমডি-১১ বিমান। ‘নিসর্গ’ ঘূর্ণিঝড়ের আঘাতে ভাসছে গোটা মুম্বই। নিসর্গের দাপটেই রানওয়েতে বিপাকে পড়ে বিমানটি। বেঙ্গালুরু থেকে আগত বিমানটি ছত্রপতি শীবাজি মহারাজ আন্তর্জাতিক বিমান বন্দরে যখন অবতরন করে তখন রানওয়েতে বেসামাল হয়ে পড়ে বিমানটি।

আরও পড়ুন: সুপ্রিম রায়ে এলবিডব্লিউ বিজেপি, কলকাতা পুরসভার দায়িত্ব সেই ফিরহাদের হাতেই

তীব্র ঝড়ো হাওয়া তার সঙ্গে ভারী বৃষ্টিপাতের জন্যই এই বিপত্তি। অবতরনের পর সঠিক স্থানে বন্ধ হয়নি বিমানের চাকা। অনেকটা এগিয়ে গিয়ে বাঁক নিয়ে বিমানটিকে কোনরকমে সামলেছেন পাইলট। অধিক পরিমাণে ঝড়ো হাওয়ার জন্যই ঠিক জায়গায় প্লেনটিকে দাঁড় করাতে পারেননি তিনি।

বিমানটি যে রানওয়ে দিয়ে যাচ্ছিল সেখানে জল জমে গিয়েছিল। তার উপর দিয়ে বিমান চলার দরুন সমস্যা দেখা দেয় বিমানের অবতরনে। রানওয়ে থেকে ছাপিয়ে ওঠে জল। তবে ক্ষয়ক্ষতি কিছু হয়নি। তবে বিমানটি আরও কিছুটা এগিয়ে গেলে অঘটন ঘটত। এমডি-১১ বিমানটি যথেষ্ট দীর্ঘ এবং চওড়া। ঝড়ো হাওয়ার দরুন এমনিতেই বিমানের অবতরন দু:সাধ্য হয়ে পড়ে। এখানে ঝড়ো হাওয়ার দোসর বৃষ্টি। তার জন্যই ১৯৯০ সাল থেকে লড়ে আসা বিমনটিও সমস্যায় পড়েছিল।

সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী, শক্তিক্ষয় করেছে নিসর্গ ৷ এবারের মতো ঘূর্ণিঝড়ের হাত থেকে বেঁচে গেল বাণিজ্যনগরী মুম্বই ৷ আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ১ ঘণ্টার মধ্যে নিসর্গের তাণ্ডব একেবারে শেষ হবে ৷ ইতিমধ্যেই মুম্বইয়ের আকাশ পরিষ্কার হতে শুরু করেছে ৷ আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, মুম্বই ও মহারাষ্ট্র জুড়ে ভারী বৃষ্টিপাত চলবে ৷ সারা রাত মুম্বইয়ে বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৷

আরও পড়ুন: করোনায় মৃতের অন্ত্যেষ্টিতে হামলা, আধপোড়া দেহ নিয়ে পালাতে হল পরিবারকে

Gmail