চোখে ধুলো! হোটেল থেকে পালাল ডন বিকাশ, পুলিশের গুলিতে নিহত ডানহাত’ অমর

উত্তরপ্রদেশের কুখ্যাত গ্যাংস্টার বিকাশ দুবেকে ধরতে গিয়ে গত সপ্তাহে এনকাউন্টারে প্রাণ হারিয়েছিলেন আট পুলিশ কর্মী। তার পর থেকে এখনও অধরা বিকাশ। কিন্তু বুধবার সকালে উত্তরপ্রদেশের স্পেশাল টাস্ক ফোর্সের সঙ্গে সংঘর্ষে নিহত হল বিকাশের ‘ডানহাত’ বলে পরিচিত অমর দুবে।

আবারও পুলিশের চোখে ধুলো দিয়ে পালাল গ্যাংস্টার বিকাশ দুবে। মঙ্গলবার তাঁর খোঁজ পেয়ে পুলিশ হানা দিলেও আবারও আগেই পুলিশের গতিবিধির খবর পেয়ে চম্পট দিল সে।

আরও পড়ুন : মুখোমুখি ভারত-চিন, গলল বরফ, চিনা সংস্থার ৫০ বিনিয়োগ প্রস্তাব পর্যালোচনা দিল্লির

ঘটনা নিয়ে উত্তরপ্রদেশ পুলিশের অতিরিক্ত ডিরেক্টর জেনারেল (ল অ্যান্ড অর্ডার) প্রশান্ত কুমার বলেছেন, ‘‘কানপুরে পুলিশ মৃত্যুর ঘটনায় অন্যতম অভিযুক্ত, বিকাশের বিশ্বস্ত সঙ্গী অমর দুবে বুধবার সকালে সংঘর্ষে মারা গিয়েছে।’’ হামিরপুরের স্থানীয় পুলিশের সঙ্গে স্পেশাল টাস্ক ফোর্স এই অপারেশন চালিয়েছিল বলে জানিয়েছেন তিনি।

বিকাশের খোঁজে তল্লাশি চালাচ্ছে স্পেশাল টাস্ক ফোর্সের ৪০টি দল। দিল্লি-মথুরা হাইওয়েতে ফরিদাবাদের একটি হোটেলে বিকাশ দুবে রয়েছে বলে সূত্র মারফত খবর পেয়েছিল পুলিশ। পুলিশ হানা দেওয়ার আগেই সেখান থেকে পালিয়ে যায় বিকাশ। তবে বিকাশের এক সঙ্গীকে ওই হোটেল থেকে গ্রেফতার করেছে পুলিশ। ওই হোটেলে বিকাশের লুকিয়ে থাকার খবর নিশ্চিত করেছে সে।

এনকাউন্টারের দিন ডন বিকাশ দুবের ইনফর্মার হিসেবে কোন পুলিশকর্মী কাজ করেছেন, তা জানতে উত্তরপ্রদেশ পুলিশের ১১৫ জন কর্মীর উপর শুরু হয়েছে নজরদারি। তাঁদের প্রত্যেক কল ডিটেইলস খুঁটিয়ে দেখা হচ্ছে। কানপুরের আইজি মোহিত আগরওয়াল জানিয়েছেন, ওই এলাকায় ও তার আশপাশে যে পুলিশকর্মীরা ছিলেন, তাঁদের প্রত্যেকের উপরই তদন্ত করা হবে। কে বিকাশকে ফোন করে পুলিশের রেইডের খবর আগাম জানিয়ে দিয়েছিল, তা খুঁজে বের করার চেষ্টা চালাচ্ছে উত্তরপ্রদেশ পুলিশ।

আরও পড়ুন : বব কাট হেয়ার স্টাইলে নজর কাড়ছে তামিল হস্তিনী, আদুরে ভিডিওতে মজে নেটিজেনরা