কমলনাথের ‘আইটেম’ বিতর্কের মধ্যেই কংগ্রেস প্রার্থীর স্ত্রীকে ‘রক্ষিতা’ বললেন বিজেপি নেতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মধ্যপ্রদেশে আসন্ন বিধানসভা উপনির্বাচনকে কেন্দ্র করে চলছে রাজনৈতিক বাগবিতণ্ডা। তারই মধ্যে বিতর্কিত মন্তব্য করে কোণঠাসা কংগ্রেস নেতা তথা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলনাথ। বিজেপি প্রার্থী ইমরতি দেবী সম্পর্কে একটি জনসভায় অশালীন মন্তব্য করার অভিযোগে বিজেপি নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করেছে।

রবিবার এক জনসভায় বিজেপি (BJP) নেত্রীকে ‘আইটেম’ সম্বোধন করেন কংগ্রেস (Congress) নেতা কমল নাথ। তাঁর এহেন শব্দচয়ন নিয়ে তুমুল আপত্তি জানিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে বিজেপি। এরই মধ্যে মধ্যপ্রদেশের (Madhya Pradesh) বিজেপি নেতা বিসাহুলাল সিং কংগ্রেস নেতা বিশ্বনাথ সিং কুঞ্জমের স্ত্রীকে ‘রক্ষিতা’ বলে সম্বোধন করে অস্বস্তিতে ফেললেন গেরুয়া শিবিরকে। ভিডিওটি ইতিমধ্যেই ভাইরাল হয়েছে।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা যাচ্ছে, ওই ভিডিওতে বিজেপি ন‌েতাকে বলতে শোনা গিয়েছে, ‘‘বিশ্বনাথ সিং নিজের প্রথম স্ত্রীর সম্পর্কে তথ্য গোপন করছেন কেন? মনোনয়নপত্রে নিজের রক্ষিতার নাম রেখেছেন। কিন্তু প্রথম স্ত্রীকে নিয়ে কোনও তথ্যই দেননি।’’

আরও পড়ুন: গভীর রাতে হোয়াটসঅ্যাপ গ্রুপে পর্ণ ক্লিপস শেয়ার! গোয়ার উপমুখ্যমন্ত্রীর বিরুদ্ধে দায়ের অভিযোগ

এই মন্তব্যের পরে কংগ্রেস নেতা বিশ্বনাথ সিং মানহানির মামলা করার হুমকি দিয়েছেন বিসাহুলালকে। তিনি জানিয়েছেন, ‘‘আমি পনেরো বছর আগে বিয়ে করেছি। এবং আমাদের একটি চোদ্দো বছরের মেয়েও আছে। আমি ওঁর বিরুদ্ধে মানহানির মামলা করব। এর থেকে বিজেপি নেতাদের চরিত্রটা বোঝা যায়। একদিকে তাঁরা মৌন অনশনের পথে হাঁটছেন অন্যদিকে মহিলাদের অসম্মান করছেন।’’

প্রসঙ্গত, রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান কমল নাথের মন্তব্যের প্রতিবাদে সোমবার ভোপালে দু’ঘণ্টার জন্য মৌন অনশন পালন করেন। সেই প্রসঙ্গই উঠে আসে কংগ্রেস নেতার বক্তব্যে। এদিকে নির্বাচন কমিশন রাজ্যের মুখ্য নির্বাচন আধিকারিককে কমল নাথের মন্তব্য সম্পর্কে বিস্তারিত রিপোর্ট জমা দিতে বলেছে।

আরও পড়ুন: আজ সন্ধ্যায় ফের জাতির উদ্দেশে ‘বার্তা’ মোদীর, তুঙ্গে কৌতূহল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest