AIIMS থেকে ছাড়া পেলেন অমিত শাহ, সোমবার যেতে পারেন সংসদেও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দীর্ঘ চারদিনের উৎকণ্ঠার পর অবশেষে স্বস্তি। সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। বৃহস্পতিবার দিল্লি AIIMS ‌থেকে চিকিৎসকদের পরামর্শ মেনেই ছেড়ে দেওয়া হয়েছে শাহকে। তাঁর ঘনিষ্ঠ মহলকে উদ্ধৃত করে এমনটাই জানিয়েছে একাধিক সর্বভারতীয় সংবাদমাধ্যম।

খুব শীঘ্রই হয়তো AIIMS–এর পক্ষ থেকে সরকারি বিবৃতি জানানো হবে। এদিকে, জানা গিয়েছে বাদল অধিবেশনে (Monsoon Session) যোগ দিতে আগামী সোমবার ২১ সেপ্টেম্বর সংসদেও (Parliament) উপস্থিত থাকতে পারেন অমিত শাহ।

এর আগে রবিবার ফের শ্বাসকষ্ট অনুভব করায় দিল্লি (Delhi) এইমসে ভরতি করা হয়েছিল তাঁকে। গত দেড় মাসের মধ্যে এই নিয়ে তৃতীয়বার হাসপাতালে ভরতি হয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। গত মাসের প্রায় পুরোটাই হাসপাতালে কাটাতে হয়েছিল অমিত শাহকে। গত ২ আগস্ট টুইট করে অমিত শাহ জানিয়েছিলেন, মারণ করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত তিনি।

চিকিৎসকের পরামর্শে সেদিনই হাসপাতালে ভরতি হয়েছিলেন। তারপর গত ১৪ আগস্ট করোনামুক্ত হওয়ার কথা নিজেই টুইট করে জানান। টুইটারে স্বরাষ্ট্রমন্ত্রী লেখেন, ‘আজ আমার করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। আমি ঈশ্বরকে অনেক ধন্যবাদ জানাচ্ছি। পাশাপাশি এই সময় আমার এবং আমার পরিবারের পাশে থেকে যাঁরা নিয়মিত সাহস জুগিয়েছেন, আমার স্বাস্থ্যের খবরাখবর নিয়েছেন, তাঁদেরও অসংখ্য ধন্যবাদ। আপাতত চিকিৎসকদের পরামর্শে কয়েকদিন হোম আইসোলেশনে থাকব।’’

সেই খবরে গেরুয়া শিবিরে স্বস্তি ফিরলেও তা দীর্ঘস্থায়ী হয়নি। কারণ তার দিন চারেক পরই ফের অসুস্থ হয়ে পড়েন অমিত শাহ। এবার শ্বাসকষ্টের সমস্যায় পড়েন তিনি। পোস্ট কোভিড কেয়ারের জন্য ১৮ আগস্ট ফের হাসপাতালে ভরতি করা হয় তাঁকে। তারপর থেকে টানা ভরতি ছিলেন এইমসের পোস্ট কোভিড কেয়ার ইউনিটে।

গত ৩১ আগস্ট সেখান মুক্তি দেওয়া হয় তাঁকে। কিন্তু দু সপ্তাহ কাটতে কাটতেই রবিবার ফের স্বরাষ্ট্রমন্ত্রীকে হাসপাতালে ভরতি করা হয়। এবারেও সেই একই সমস্যা। আসলে, কোভিড থেকে সেরে ওঠার পর শ্বাসকষ্টের প্রবণতা অনেকেরই দেখা গিয়েছে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest