আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ, সাতসকালে গ্রেফতার অর্ণব গোস্বামী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আত্মহননের প্ররোচনার অভিযোগে বুধবার সাতকালে রিপাবলিক টিভির মালিক ও সম্পাদক অর্ণব গোস্বামীকে (Arnab Goswami) গ্রেফতার করল মহারাষ্ট্র পুলিশের রায়গড় ইউনিট। অর্ণবের অভিযোগ যে তাঁর সঙ্গে ধ্বস্তাধ্বস্তি করেছে পুলিশ। একই সঙ্গে তাঁর স্ত্রী, ছেলে, শ্বশুর ও শাশুড়ির সঙ্গেও অভ্যবতা করেছে পুলিশ বলে অভিযোগ।

২০১৮-য় বছর ৫৩-র ইনটেরিয়র ডিজাইনার অন্বয় নায়েক ও তাঁর মা কুমুদ নায়েক দিল্লির আলিবাগে আত্মঘাতী হন। অনভয়ের দেহের কাছ থেকে উদ্ধার হয় একটি সুইসাইড নোট। তাতেই জানা যায়, অর্ণব গোস্বামী ও আরও ২ জন অনভয় নায়েককে তাঁরা প্রাপ্য ৫.৪০ কোটি টাকা পরিশোধ করেননি। রীতিমতো আর্থিক সংকটে ভুগছিলেন ওই ইনটেরিয়র ডিজাইনার। এর জেরে অবসাদে আত্মঘাতী হন মা ও ছেলে। এই বিষয়ে অর্ণবের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন অন্বয় নায়েক নামের ওই ডিজাইনারের মেয়ে আদন্যা নায়েক।

আরও পড়ুন: ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর অভিযোগ, কঙ্গনা ও তাঁর দিদি রঙ্গোলিকে ফের সমন মুম্বই পুলিশের

চলতি বছর মে মাসে মহারাষ্ট্রের গৃহমন্ত্রী অনিল দেশমুখ নির্দেশ দেন, নতুন করে সেই অভিযোগের তদন্ত শুরু করতে। তিনি বলেন, আদন্যার অভিযোগের ভিত্তিতে ভাল করে তদন্ত করেনি আলিবাগ পুলিশ। খুব তাড়াতাড়ি তদন্ত বন্ধ করে দেওয়া হয়। চলতি বছর ফের একবার অভিযোগ দায়ের করেন আদন্যা। তারপরেই নতুন করে তদন্তের নির্দেশ দেন দেশমুখ। তিনি বলেন, কেউ দোষ করলে তাঁকে ছাড়া হবে না। তারপরেই গ্রেফতার করা হয়েছে অর্ণবকে। এই ঘটনার প্রতিবাদ করেছেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভড়েকর। তীব্র নিন্দা করেছেন কেন্দ্রীয়মন্ত্রী স্মৃতি ইরানি।

এই মামলায় অর্ণব গোস্বামী ছাড়াও ফিরোজ শেখ এবং নীতীশ সারদা বলে আরও দু’ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিল পুলিশ৷ বেশ কিছুদিন ধরেই মুম্বই পুলিশের সঙ্গে সংঘাত চলছিল অর্ণবের। কিছুদিন আগেই অবশ্য অর্ণব গোস্বামী ও রিপাবলিক টিভির বিরুদ্ধে টাকা দিয়ে টিভির রেটিং বাড়ানোর অভিযোগ এনেছিলেন মুম্বইয়ের পুলিশ কমিশনার। সেই মামলায় পুলিশের সামনে হাজিরাও দিতে হয়েছে অর্ণবকে। তখন নিজের বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেছিলেন তিনি। কিন্তু এবার গ্রেফতার করা হল অর্ণবকে। এখন দেখার এই ঘটনার গতিপ্রকৃতি কোন দিকে যায়।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest