‘পুলিশ কিন্তু নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণে’, মমতার চোটে বিজেপির দিকেই আঙুল তেজস্বীর, হামলার তীব্র নিন্দা কেজরিদের

নন্দীগ্রামে মনোনয়ন পেশ করতে গিয়ে বিরাট চোট পেয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নন্দীগ্রামে মনোনয়ন পেশ করতে গিয়ে বিরাট চোট পেয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ দিন বিরুলিয়ার মন্দির থেকে বেরোনর সময় গুরুতর চোট পান তিনি।  তিনি গাড়ির দরজায় বসে থাকার সময় জোরে দরজা ঠেলে বন্ধ করে দেওয়া হয়, এমনই অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী। কলকাতার এসএসকেএমে রীতিমতো মেডিক্যাল বোর্ড গঠন করে চিকিৎসা চলছে তাঁর। ঘটনার নেপথ্যে সরাসরি ষড়যন্ত্রের অভিযোগ তুলেছেন মুখ্যমন্ত্রী নিজেই।

এ বার এই ঘটনায় মুখ্যমন্ত্রীর পাশে দাঁড়িয়ে বিজেপিকে বিঁধলেন লালুপুত্র তেজস্বী যাদব। টুইটে আরজেডি নেতা লিখেছেন, “আমি মমতা বন্দ্যোপধ্যায়ের উপর কাপুরুষোচিত গুণ্ডাদের আক্রমণের তীব্র নিন্দা করি।” পাশাপাশি লালুপুত্র সাফ লিখেছেন, “পশ্চিমবঙ্গ পুলিশ এখন নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণে যা বিজেপির নির্দেশে চলে। মানুষ জানে যাঁদের গণতন্ত্রে বিশ্বাস নেই তাঁরা পরাজয়ের ক্ষোভ উগরানোর জন্য যা কিছু করতে পারেন।”

আরও পড়ুন: পালিয়েছিলেন ৪ যুবকের সঙ্গে, লটারির মাধ্যমে পাত্র বেছে নিলেন তরুণী

মমতার পাশে দাঁড়িয়েই টুইট করেছেন কংগ্রেস নেতা অভিজিৎ মুখোপাধ্যায়ও। তিনি টুইটে লিখেছেন, “দিদির দ্রুত আরোগ্য কামনা করি। দিদি আপনাকে কঠিন লড়াই লড়তে হবে। আপনি নিশ্চয়ই জিতবেন।” টুইটে মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে দাঁড়িয়েছেন আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল । টুইটে আপ সুপ্রিমো লিখেছেন, “এই ঘটনার তীব্র নিন্দা করি। মমতা দিদির উপর যাঁরা হামলা করেছেন তাঁদের গ্রেফতারি ও সাজা’র দাবি করি।”

দেশজুড়ে বিরোধী নেতাদের প্রতিবাদের মধ্যেই মমতার চোট পাওয়ার ঘটনায় রাজ্যজুড়েও বিক্ষোভ শুরু হয়েছে। জেলায়-জেলায় বিক্ষোভ দেখাচ্ছেন তৃণমূল কংগ্রেস সমর্থকরা। রাস্তা অবরোধ করা হয়। বিভিন্ন প্রান্তে বের করা হয় মিছিল।শোভাবাজার, ঝাড়গ্রাম, বেলুড়, ধুপগুড়ি, ডেবরা-সহ বিভিন্ন প্রান্তে বিক্ষোভ দেখানো হয়। ডেবরায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান তৃণমূল কর্মী-সমর্থকরা। বেলুড়ে শুভেন্দু অধিকারী এবং নরেন্দ্র মোদীর কুশপুতুল দাহ করা হয়।

আরও পড়ুন: খারিজ অনাস্থা প্রস্তাব, হরিয়ানায় টিকে গেল বিজেপি সরকার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest