পশ্চিমবঙ্গ-সহ ৫ রাজ্যের ভোটের নির্ঘণ্ট আজই! বিকেলে সাংবাদিক বৈঠকে কমিশন

২২ ফেব্রুয়ারি হুগলিতে নরেন্দ্র মোদী ইঙ্গিত দিয়েছিলেন, মার্চের প্রথম সপ্তাহের দিকে নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হবে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শুক্রবারই ভোটের দিন ক্ষণ ঘোষণা হতে পারে। বিকেলে এ নিয়ে বৈঠক রয়েছে নির্বাচন কমিশনের। সেখানেই চূড়ান্ত সিদ্ধান্ত গৃহীত হবে। পশ্চিমবঙ্গ ছাড়াও, কেরল, তামিলনাড়ু, পুদুচ্চেরি এবং অসম বিধানসভা নির্বাচনের নির্ঘণ্টও একই সঙ্গে ঘোষণা করা হবে বলে কমিশন সূত্রে খবর।

কমিশন সূত্রে খবর, শুক্রবার বিকেল সাড়ে চারটের সময় ভোটেরপ নির্ঘণ্ট ঘোষণা করা হতে পারে। করোনা অতিমারির মধ্যে বিহার নির্বাচনের পর এত বড় ভোট দেশে হয়নি। বিকেলে বিজ্ঞান ভবনে বৈঠক করবে নির্বাচন কমিশন। সূত্রের খবর, বিহার-মডেলে ৬ থেকে ৭ দফায় ভোট হতে পারে বাংলায়।

আরও পড়ুন: একই গাছ থেকে ঝুলছে যুগলের দেহ, মৃত্যু ঘিরে চাঞ্চল্য খণ্ডঘোষে

এখনও পর্যন্ত যে তথ্য পাওয়া গিয়েছে, তা থেকে জানা গিয়েছে, এপ্রিল থেকে মে মাসের মধ্যেই এই ৫ রাজ্যে নির্বাচন সম্পন্ন হবে। ৫ রাজ্যের ভোটের প্রস্তুতি খতিয়ে দেখতে হওয়া বৈঠকে প্রাথমিক ভাবে করোনা সংক্রমণ ও আইনশৃঙ্খলার বিষয়টি মাথায় রেখেই পশ্চিমবঙ্গে অন্তত ৭ থেকে ৯ দফায় ভোট করানোর প্রশ্নে আলোচনা হয়েছে। তবে কমিশন সূত্রে যা খবর, অসমে দু’ থেকে তিন দফা, পুদুচেরীতে দু’ দফা, তামিলনাড়ুতে এক দফা, কেরলে এক বা দু’ দফায় হতে পারে ভোট।

গত ২২ ফেব্রুয়ারি দিল্লিতে কমিশনের আধিকারিকরা যখন দিল্লিতে বৈঠকে বসেন, তখনই আঁচ মিলেছিল এবার ভোটের নির্ঘণ্ট ঘোষণা শুধুই সময়ের অপেক্ষা। সেক্ষেত্রে ধরেই নেওয়া হয়েছিল, ফেব্রুয়ারির তৃতীয় সপ্তাহ থেকে মার্চের প্রথম সপ্তাহের মধ্যেই ভোট ঘোষণা হয়ে যেতে পারে। কমিশন সূত্রে যে খবর পাওয়া যাচ্ছে, তাতে শুক্রবারই হয়তো ভোটের দিন ঘোষণা করা হতে পারে।

আরও পড়ুন: রাজ, কাঞ্চন, সায়নী, মানালি, মনোজ তিওয়ারি -মমতার হাত ধরে তৃণমূলে যোগ দিলেন একঝাঁক তারকা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest