হাতের নাগালে মদ না পেয়ে হ্যান্ড স্যানিটাইজার গিলে মৃত ৯

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মদ জুটছে না তো কি হয়েছে। স্যানিটাইজার তো আছে। তাহলে হ্যান্ড স্যানিটাইজার পান করে দেখি। এই করতে গিয়ে বেঘোরে প্রাণ হারালেন কমপক্ষে নয় জন। অন্ধ্রপ্রদেশের প্রকাশম জেলায় ঘটনাটি ঘটেছে।

প্রকাশম জেলার পুলিশ সুপার সিদ্ধার্থ কৌশল জানান যে জেলায় লকডাউন চলছে বলে মদ পাওয়া যাচ্ছে না। ফলে বিকল্প  হিসাবে স্যানিটাইজার সেবন করেন তাঁরা। বুধবার রাতে একজন ভিক্ষুক এই স্যানিটাইজার সেবন করার পরেই বলেন যে পেট পুরো জ্বলে যাচ্ছে। তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে সে মারা যায়।

আরও পড়ুন : প্রযুক্তি নির্ভর আজকের দিনে কুরবানী কী আদৌ প্রাসঙ্গিক?

পুলিশ জানিয়েছে কুরিচেদু শহরে এই দুর্ভাগ্যজনক ঘটনা হয়েছে। বুধবার রাতে একজন মারা যান। এরপর গতকাল আরও দুই জন ও শুক্রবার সকালেই ছয় জনের মৃত্যু হয়েছে।এর মধ্যে তিনজন ভিখারী ও বাকি ছয়জন বস্তিবাসী বলে জানা গিয়েছে। এখনও পর্যন্ত কুড়িজনকে শনাক্ত করা হয়েছে যারা মদের জায়গায় স্যানিটাইজার পান করেছিলেন। ২৫ থেকে ৬৫ বছরের মধ্যে বয়সী এই নয় পুরুষের।

বৃহস্পতিবার সকালে আরও দুইজন এরকমই পেটের ব্যাথা নিয়ে সরকারি হাসপাতালে ভর্তি হন। কিন্তু রাতে তারা মারা যান। একই অভিযোগ নিয়ে ভর্তি হওয়া আরও ছয়জন শুক্রবার প্রাণ হারিয়েছেন। স্থানীয় দোকান থেকে স্যানিটাইজার আটক করে সেগুলির পরীক্ষা করা হচ্ছে।

পুলিশ এটাও তদন্ত করছে যে শুধু স্যানিটাইজার সেবন করেছিলেন এই সব ব্যাক্তি নাকি চোলাইয়ের সঙ্গে মিশিয়ে পান করা হয়েছিল। গত দশ দিন ধরে লকডাউন চলছে অঞ্চলে। সব মদের দোকান বন্ধ।

মৃত ব্যক্তির পরিবারবর্গ বলেছেন যে স্যানিটাইজার খাবার কিছু পরেই জ্ঞান হারান তাঁরা। কতটা করে স্যানিটাইজার সেবন করা হয়েছিল, তা অবশ্য জানা যায়নি। অ্যালকোহল বেসড হ্যান্ড স্যানিটাইজারেই জব্দ হয় করোনা। কিন্তু এটা যে পান করা যাবে না, সেটা বারবার সতর্ক করেছে চিকিৎসকরা। তবুও অজ্ঞানতার বশে বেঘোরে প্রাণ হারালেন নয় জন।

আরও পড়ুন : চিকিৎসায় সাড়া দিচ্ছেন কোভিড আক্রান্ত ‘গরিবের ডাক্তার’ ফুয়াদ হালিম, জানালেন স্ত্রী সায়রা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest