অর্ণবের জামিন নিয়ে বিদ্রুপ,আদালত অবমাননার মামলা দায়ের হতে চলেছে কুনাল কামরার বিরুদ্ধে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সাংবাদিক অর্ণব গোস্বামীর অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুরের জন‍্য সুপ্রিম কোর্টের সমালোচনা করে একাধিক ট‍্যুইট করায় অবমাননার মামলা দায়ের হতে চলেছে স্ট‍্যান্ড-আপ কমেডিয়ান কুনাল কামরার বিরুদ্ধে। এক আইনী শিক্ষার্থী এবং দুই আইনজীবী কুনাল কামরার বিরুদ্ধে ফৌজদারি অবমাননাকর মামলা দায়ের করতে চলেছেন।

কমেডিয়ান কুণাল কামরার বিরুদ্ধে আদালত অবমাননার মামলা শুরু করার সায় দেন অ্যাটর্নি জেনারেল কে কে ভেনুগোপাল।তিনি বলেছেন, “মানুষের এটা জানার সময় এসেছে যে সুপ্রিম কোর্টকে অসঙ্গত এবং নির্লজ্জভাবে আক্রমণ শাস্তিযোগ্য অপরাধ।”

সাংবাদিক অর্ণব গোস্বামী ও কমেডিয়ান কুণাল কামরার সাপে-নেউলে সম্পর্ক। অর্ণব জামিন পেতেই কমেডিয়ান কুণাল টুইটারে লেখেন, “ডি ওয়াই চন্দ্রচূড় বিমান সেবিকা, তিনি ফার্স্ট ক্লাসের যাত্রীদের শ্যাম্পেন পরিবেশন করছেন। অথচ আমজনতা জানেন না, তাঁরা আদৌও সেই বিমানে কোনওদিন উঠতে পারবেন কি না।” এই টুইটের পরই তাঁর বিরুদ্ধে আদালত অবমাননার মামলা (Contempt of Court) দায়েরের আরজি জমা পড়ে।

আরও পড়ুন : প্রশিক্ষণ ছাড়াই প্লেন ওড়াল তিতলি! তুমুল ট্রোলড সিরিয়ালের প্রোমো

২০১৮ সালে ইন্টিরিয়র ডিজাইনার অনভি নায়েক এবং তাঁর মায়ের আত্মহত্যার ঘটনায় প্ররোচনার অভিযোগে গত সপ্তাহে রিপাবলিক টিভির সাংবাদিক অর্ণব গোস্বামী সহ আরও দুইজনকে গ্রেফতার করে পুলিশ। অনভি নায়েকের সুইসাইড নোটে এই তিনজনের নাম লেখা ছিল। বোম্বে হাইকোর্ট তাদের জামিনের আবেদন খারিজ করে দেওয়ার পরেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন তাঁরা।

তৎক্ষণাৎ তাঁদের জামিনের আবেদনকে “সিলেক্টিভ কেস”-এর আওতায় ফেলে দ্রুত শুনানি করে তাদের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করে সুপ্রিম কোর্ট। এই নিয়ে গতকাল থেকে সুপ্রিম কোর্ট ও তার বিচারপতিদের উদ্দেশ্য করে একাধিক ট‍্যুইট করেন কুনাল কামরা।

অ্যাটর্নি জেনারেল বলেন, ‘আমার মনে হয়, বর্তমানে মানুষ মনে করেন, বাক স্বাধীনতার ক্ষমতা প্রয়োগ করে খোলাখুলি এবং নির্লজ্জভাবে সুপ্রিম কোর্ট এবং বিচারপতিদের নিন্দা করতে পারেন। কিন্তু সংবিধানে বাকস্বাধীনতার অবমাননার বিষয়টিও আছে এবং আমার মতে, এটাই মানুষের বোঝার সময় অযাচিত এবং নির্লজ্জভাবে সুপ্রিম কোর্টকে আক্রমণ করলে ১৯৭২ সালে আদালত অবমাননার আইনে শাস্তি মিলতে পারে।’

আরও পড়ুন : বিতর্ক শেষে আইএসএলের জন্য নতুন জার্সির উন্মোচন করল এটিকে–মোহনবাগান, দারুণ খুশি সমর্থকেরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest