অগাস্টের প্রথমে রামমন্দির নির্মাণের সূচনা অনুষ্ঠান! আমন্ত্রিত নমো

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রঙিন অনুষ্ঠানের মাধ্যমে অযোধ্যায় শুরু হবে রামমন্দির নির্মাণের কাজ আর এই অনুষ্ঠানে অংশ নিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ পাঠালো রামমন্দির ট্রাস্ট। জানা গিয়েছে, অগাস্টের ৩ অথবা ৫ তারিখ অনুষ্ঠিত হবে এই সূচনা অনুষ্ঠান।

সুপ্রিম কোর্টের তৈরি করে দেওয়া এই ট্রাস্ট (Temple Trust) শনিবার প্রথম সরকারি বৈঠক করলো। কিন্তু অনুষ্ঠান সূচি নিয়ে মতানৈক্যের জেরে চূড়ান্ত হয়নি দিনক্ষণ। আমরা গ্রহ ও নক্ষত্রের হিসেব কষে দুটি সম্ভাব্য তারিখ রেখেছি। ৩ অগাস্ট আর ৫ অগাস্ট। যেদিন প্রধানমন্ত্রী আসতে পারবেন, সেদিন অনুষ্ঠান হবে। এই ট্রাস্টের মুখপাত্র মহন্ত কমল নয়ণ এমনটাই জানিয়েছেন।

আরও পড়ুন : একদিনে রেকর্ড, ভারতে করোনায় আক্রান্ত আরও ৩৯,০০০, সুস্থও প্রায় ২৪ হাজার

গত বছর নভেম্বরে এই মামলার দিয়েছে সুপ্রিম কোর্ট। বিতর্কিত জমি রাজ্য সরকারের হাতে তুলে দেওয়া হয় রামের মন্দির বানাতে।পাশাপাশি ফৈজাবাদ জেলায় পছন্দসই পাঁচ একর জমি তুলে দিতে হবে মুসলিমদের হাতে। সেখানেই নির্মিত হবে মসজিদ। এমনটা উল্লেখ ছিল রাজ্যে।

সুপ্রিম কোর্টে বেনজিরভাবে জয় হয়েছিল আস্থার। তবে সুপ্রিম কোর্ট স্পষ্ট করে দিয়েছিল যে রামমন্দির ভেঙে বাবরি মসজিদ তৈরী হয়নি। অন্তত তেমন কোনও পরমনা মেলেনি বলে জানিয়েছিল শীর্ষ আদালত। সুপ্রিম কোর্টের এই রায়ের পর দেশজুড়ে কোথাও কোনো অশান্তি হয়নি। তবে হতাশা গোপন থাকেনি। সচেতন মানুষজন মনে করেছিলেন ওখানে হয়ত জনকল্যাণকর কিছু বানানোর নির্দেশ দেবে আদালত।

আদালতও যে আস্থায় সুর মেলাবে তা ধর্ম নিরপেক্ষ লোকজনের বিশ্বাসের বাইরে ছিল। এই প্রথম কোনো মামলায় বিচারপতিরা আগেই ঠিক করে নিয়েছিলেন তারা কেউ ভিন্নমত হবেন না। এমনকি রায়ের কোন অংশ কার লেখা তাও জানানো হয়নি। এমন রায় যে কেবল মুসলিমদের হতাশ করেছিল তাই নয়, বড় সংক্ষক চেতন সম্পন্ন হিন্দু এতে বিশ্ব হতাশ হন। তখনি অনেকে বলেছিলেন তদানীন্তন প্রধান বিচারপতি হয়ত এর জন্য পুরস্কৃত হবেন। কিছুকাল কাটতে না কাটতেই তিনি আজ বিজেপির রাজ্যসভার সদস্য !

আরও পড়ুন : রাস্তায় ঘুম ক্লান্ত গণ্ডারের! প্রায় নিঃশব্দে যাতায়াত যানবাহনের, ভাইরাল কাজিরাঙার ভিডিয়ো

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest