Exit Poll: দাঁত ফুটবে না বিজেপির, তামিলনাড়ুতে এবার DMK ঝড়, বলছে অধিকাংশ সমীক্ষা

তামিলনাড়ুর মোট বিধানসভা আসন ২৩৪টি। সরকার গড়তে গেলে প্রয়োজন ১১৮টি বিধানসভা আসন।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কেরলের পাশাপাশি করোনা আবহে ভোট হয়েছে দক্ষিণের আরেক রাজ্য তামিলনাড়ুতে। জয়ললিতার অবর্তমানে তামিলনাড়ুতে মসনদ ধরে রাখার লড়াই চ্যালেঞ্জ ছিল AIADMK-র কাছে। এবার তাঁদের সঙ্গে জোট করেছে বিজেপি।

তামিলনাড়ুর মোট বিধানসভা আসন ২৩৪টি। সরকার গড়তে গেলে প্রয়োজন ১১৮টি বিধানসভা আসন। এবার কি তামিলনাড়ুতে ক্ষমতা ধরে রাখতে পারবে জয়ললিতার দল? না কি, পরিবর্তন হবে দক্ষিণের এই রাজ্যে?  সি ভোটারের বুথ ফেরত সমীক্ষায় ইঙ্গিত, এবার বড় ব্যবধানে জিতে তামিলনাড়ুতে সরকার গড়তে পারে এম কে স্ট্যালিনের দল DMK ও কংগ্রেস জোট।

আরও পড়ুন: পাকিস্তান অক্সিজেন দিতে রাজি, কিন্তু বাধা দিচ্ছে কেন্দ্র, অভিযোগ পঞ্জাব সরকারের

P-MARQ Exit poll অনুযায়ী তামিলনাড়ুতে ক্ষমতায় আসতে পারে DMK। এই দল পেতে পারে ১৬৫ থেকে ১৯০টি আসন। AIADMK পেতে পারে ৪০ থেকে ৪৫ টি আসন। AMMK পেতে পারে ১ থেকে ৩টি আসন।

চানক্য-র Exit poll অনুযায়ী তামিলনাড়ুতে ক্ষমতায় আসতে পারে DMK। এই দল পেতে পারে ১৭৫টি আসন ( (+/- ১১), এমনই ইঙ্গিত দেওয়া হচ্ছে সমীক্ষায়। অন্যদিকে, সমীক্ষা অনুযায়ী, AIADMK (+/-১১) পেতে পারে ৫৭টি আসন এবং ৩৭ শতাংশ ভোট।

CNX-এর Exit poll অনুযায়ী তামিলনাড়ুতে ক্ষমতায় আসতে পারে DMK। সমীক্ষা অনুযায়ী, DMK পেতে পারে ১৬৫ টি আসন। AIADMK পাচ্ছে ৬৩টি আসন।

Polls of Exit Poll (NDTV) ডিএমকে ১৭১, এআইডিএমকে ৫৮

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest