‘‌বিহারে মদ বিক্রির নিষেধাজ্ঞা শিথিল করুন’, নীতীশের কাছে আর্জি বিজেপি সাংসদের‌‌

সবে নির্বাচন শেষ হয়েছে পড়শি রাজ্য বিহারে (Bihar)। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর মহাজোটকে হারিয়ে জয়ী হয়েছে এনডিএ। তবে এই জয়ের অন্যতম কারণই ভোটে বিজেপির দুরন্ত পারফরম্যান্স। এই পরিস্থিতিতে ভোটের পরই পুনরায় মুখ্যমন্ত্রী হতে চলা নীতীশ কুমারকে (Nitish Kumar) মদ বিক্রি কিংবা খাওয়ার উপর জারি নিষেধাজ্ঞার নিয়মে পরিবর্তন আনার কথা বললেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে (Nishikant Dubey )। তাঁর মতে, এতে রাজস্বের ক্ষতি হচ্ছে। পাশাপাশি দুর্নীতিও বাড়ছে।

ঝাড়খণ্ডের এই সাংসদ টুইটে লেখেন, ‘‌‘রাজ্য মদ বিক্রির উপর যে ‌নিষেধাজ্ঞা রয়েছে, সেই নিয়মে কিছু পরিবর্তন আনুন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। যাদের মদ খাওয়ার বা বিক্রি করার, তারা পাশের রাজ্যগুলোর সাহায্যে সহজেই সেই কাজ করে ফেলছে। কিন্তু এতে রাজ্যের রাজস্বের ক্ষতি হচ্ছে, হোটেল ব্যবসা মার খাচ্ছে এবং পুলিশ ও রাজস্ব বিভাগেও দুর্নীতি হচ্ছে।’‌’‌

আরও পড়ুন : আলোয় মাতুন, কিন্তু বাজিতে নয়, পরামর্শ দিয়ে নেটদুনিয়ায় কটাক্ষের মুখে কোহলি

বিহার ভোটের আগেই পাঞ্জাব থেকে আসা প্রচুর পরিমাণে চোরাই মদ উদ্ধার করেছিল পুলিশ। বিহারের নির্বাচনের জন্য ‘ওষুধ’ আনতে গিয়ে পাকড়াও হন এক ট্রাক চালক। তাঁর ট্রাক থেকে ১৮ হাজার ৬০০ বোতল দেশি মদ উদ্ধার হয়েছে। যার বাজার মূল্য কমপক্ষে ৫০ লক্ষ টাকা।

উত্তরপ্রদেশ পুলিশ সূত্রে জানানো হয়, শাহাজাহানপুরের কালানে ট্রাকটি আটক করা হয়। বিলে অবশ্য লেখা ছিল, বিহারের জন্য ওষুধ যাচ্ছে। জিজ্ঞাসাবাদে ট্রাকচালক জানিয়েছিল, বিহারে আসন্ন নির্বাচনের জন্যে ওষুধ নিয়ে যাচ্ছিল সে। কন্টেনার পরীক্ষা করতে গিয়ে আসল সত্য সামনে আসে। ট্রাক চালককে গ্রেপ্তার করা হয়।

আরও পড়ুন :  কলকাতার রাস্তায় এঁকে বেঁকে পথচলা চলা শুরু করল শিশুদের লাইব্রেরি, বিশ্বে বেনজির !