‘শিক্ষিত মানুষদের পরামর্শ নেন না প্রধানমন্ত্রী,’ প্রকাশ্যে বললেন দলের এই সাংসদ

JEE-NEETনিয়ে সারা তোলপাড় দেশ । পরীক্ষা না দেওয়া দাবিতে পরীক্ষার্থী থেকে শুরু করে বিরোধী দলগুলি বারবার সরব হচ্ছে। কিন্তু পরীক্ষা পিছোতে অনড় কেন্দ্রীয় সরকার। এই পরিস্থিতিতে আবারও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কড়া আক্রমণ করলেন তাঁর দলেরই সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী।

দিন দুই আগেই ট্যুইট করেছিলেন স্বামী। লিখেছিলেন, ‘তাহলে কি মোদী সরকার ধনী ছাত্রছাত্রীদের কথা ভেবেই পরীক্ষা নিতে চাইছেন? কারণ করোনা পরিস্থিতির কারণে দেশের অসংখ্য গরিব পরিবারের ছাত্রছাত্রীরা পড়াশোনা করতে পারছেন না।’ সেই মন্তব্য নিয়ে শোরগোল পড়েছিল আগেই। এবার সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেই নিশানা করলেন তিনি।

আরও পড়ুন : প্রেমে মগ্ন সারা-সুশান্ত ব্যাংককে হোটেলের এক ঘরে ‘বন্দি’ ছিলেন টানা ৩ দিন! প্রতি মুহূর্তে সামনে নয়া তথ্য…

শুক্রবার ট্যুইট করে স্বামী লিখেছেন, ‘শিক্ষাগত বিষয়ে আরও মার্জিত হতে প্রধানমন্ত্রীর পরামর্শদাতাদের আরও নির্ভরযোগ্য হতে হবে। মোদী সবসময় বাজে পরামর্শ পেয়ে থাকেন। আমি ৫০ বছর ধরে হাভার্ড ও দিল্লি আইআইটি’তে অধ্যাপনা করেছি। কিন্তু তিনি কখনও আমার সঙ্গে পরামর্শ নেন না।’ স্বামীর এই মন্তব্য ফের দলের অন্দরে বিতর্ক তৈরি করেছে।

JEE-NEET পরীক্ষা নিয়েই প্রথম নয়, বারবার দলের বিরুদ্ধে মুখ খুলেছেন তিনি। কখনও অর্থমন্ত্রী নির্মলা সীতারমনকে সরাসরি আক্রমণ, আবার কখনও দলের বিরুদ্ধে গিয়ে গোর্খাল্যান্ডের দাবিতে বিতর্কিত মন্তব্য। বরবারই ‘মনের’ কথা মুখে বলতে আটকায়নি স্বামীর।

প্রধানমন্ত্রী হওয়ার পর নরেন্দ্র মোদীর বিরুদ্ধে বিভিন্ন সরকারি ও সাংবিধানিক প্রতিষ্ঠানের মাথায় ‘নিজের’ লোকেদের বসানোর অভিযোগ তুলেছে বিরোধীরা। স্বামীর মন্তব্য যেন বিরোধীদেরই অভিযোগের প্রতিধ্বনি। ফলে স্বামীর আলাদা তাৎপর্য ফেলেছে বিজেপিতে।

আরও পড়ুন : ৭ দিনের মধ্যেই কমাতে হবে আলুর দাম, না হলে কড়া ব্যবস্থা, কোপ রপ্তানিতে !