চাপে না স্বেচ্ছায়? ১৬ মাসের মধ্যেই নিজের তৈরি দল থেকেই ইস্তফা কাশ্মীরের তরুণ নেতা শাহ ফয়জলের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রশাসনিক কাজ ছেড়ে নিজের হাতে তৈরি করেছিলেন উপত্যকার রাজনৈতিক দল জম্মু কাশ্মীর পিপলস মুভমেন্ট। এবার সেই দলের সর্বোচ্চ পদ থেকে ইস্তফা দিলেন আইএএস টপার শাহ ফয়জল। ডঃ শাহ ফয়জল দলের রাজ্য সদস্যদের জানিয়েছেন তিনি রাজনৈতিক কর্মসূচি চালিয়ে নিয়ে যাওয়ার পরিস্থিতিতে নেই। তিনি দলের সব দায়িত্ব থেকে মুক্তি চান।

পিপলস মুভমেন্টের তরফে আজ একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘‘ফয়সল রাজ্য কর্মসমিতির সদস্যদের জানিয়েছিলেন, বর্তমান পরিস্থিতিতে তাঁর পক্ষে রাজনৈতিক কার্যকলাপ চালিয়ে যাওয়া সম্ভব নয়। তাই তিনি সাংগঠনিত দায়িত্ব থেকে অব্যাহতি চান। পরিস্থিতি বিবেচনা করে দল তাঁর আবেদন মেনে নিয়েছে।’’ ফয়সলের পরিবর্তে দলের অস্থায়ী সভাপতির দায়িত্ব পেয়েছেন সহ-সভাপতি ফিরোজ পিরজাদা।

আরও পড়ুন: OMG! ব্যাঙ্কে চুরি করতে এসে ভল্ট খোলার কাটারে গলা কেটে চোরের মৃত্যু

রবিবার রাতে ফয়সল তাঁর টুইটার অ্যাকাউন্ট থেকে ‘জম্মু ও কাশ্মীর পিপলস মুভমেন্ট সভাপতি’ পরিচয় সরিয়ে দিয়েছিলেন। এর পরেই উপত্যকায় জল্পনা শুরু হয়েছিল, তিনি রাজনীতি ছেড়ে ফের কোনও সরকারি পদে যোগ দিতে পারেন। ডাক্তারির কৃতী ছাত্র শাহ ফয়সল তাঁর পুরনো পেশাতেও ফিরতে পারেন বলে আজ শোনা গিয়েছে।

২০১০ সালের আইএএস পরীক্ষায় প্রথম স্থানাধিকারী ফয়সল ২০১৯ সালের জানুয়ারি মাসে চাকরি থেকে ইস্তফা দিয়েছিলেন। আমলা থাকাকালীন ২০১৮ সালে বিতর্কিত টুইট ঘিরে কেন্দ্রীয় সরকারের সঙ্গে সঙ্ঘাতে জড়িয়েছিলেন তিনি। চাকরিতে ইস্তফা দেওয়ার দু’মাস পরে নয়া দল গড়ে জম্মু ও কাশ্মীরের স্বশাসন নিয়ে সরব হন ফয়সল। জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা লোপের পরে অনেক কাশ্মীরি নেতার মতোইজননিরাপত্তা আইনে আটকও গৃহবন্দি করা হয়েছিল ৩৭ বছরের ফয়সলকে। গত ১৪ অগস্ট বিদেশ যাওয়ার পথে তাঁকে দিল্লি বিমানবন্দরে আটক করা হয়েছিল। গত মাসে তিনি মুক্তি পান। কিন্তু মাত্র ১৬ মাসের মাথাতেই জম্মু ও কাশ্মীরের প্রাক্তন আইএএস অফিসার শাহ ফয়সল রাজনীতি ছাড়ার কথা ঘোষণা করলেন।

আরও পড়ুন: আবার বিয়ে করতে মেয়েকে খুন! রাগে জামাইয়ের মাথা কেটে থানায় আত্মসমর্পণ শ্বশুরের

ফ্রিডম সেল | শপিং শুরু করুন – https://amzn.to/3gLy1QW

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest