সনিয়াকে চিঠি লেখা নেতারা বাদ কমিটি থেকে, উত্তরপ্রদেশে বড় দায়িত্বে সলমন খুরশিদ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচনের দু’বছর আগে থেকেই প্রস্তুতি শুরু করল কংগ্রেস। ইতিমধ্যেই বড় রদবদল হয়েছে কংগ্রেসের অন্দরে। নির্বাচনের আগে দলের ইস্তেহার তৈরির জন্য যে কমিটি তৈরি করা হয়েছে সেই কমিটির নেতৃত্ব দেবেন বর্ষীয়ান কংগ্রেস নেতা সলমন খুরশিদ। ইতিমধ্যেই কংগ্রেসের সাধারণ সম্পাদক, পূর্ব উত্তরপ্রদেশের দায়িত্বে থাকা প্রিয়ঙ্কা গান্ধী বঢড়া নিজের কাজ শুরু করে দিয়েছেন বলেই খবর।

দলে রদবদলের জন্য সনিয়া গান্ধীকে চিঠি লেখা ২৩ নেতার মধ্যে ছিলেন উত্তরপ্রদেশের বর্ষীয়ান নেতা জিতিন প্রসাদ ও রাজ বব্বর। তাঁদের নতুন কমিটিতে জায়গা হয়নি। অন্যদিকে এভাবে সনিয়াকে চিঠি লেখার নিন্দে করা দুই কংগ্রেস নেতা নির্মল খাতরি ও নসিব পাঠানের জায়গা হয়েছে কমিটিতে। রবিবার সন্ধেবেলা কংগ্রেসের তরফে এই ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন : নয়া করোনা প্রায় ৯১ হাজার ! ব্রাজিলকে টপকে দ্বিতীয় স্থানে ভারত!

বিধানসভা নির্বাচনের এখনও দু’বছর বাকি উত্তরপ্রদেশে। কিন্তু তার আগেই সেই নির্বাচনকে পাখির চোখ করে এখন থেকে  দলকে ঢেলে সাজার কাজটা শুরু করে দিলেন কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গাঁধী বঢরা। ভোটের রণনীতি তৈরি করতে নতুন একটি কমিটিও গঠন করেছেন তিনি। ওই কমিটিতে যেমন বেশ কিছু নতুন মুখ আনা হয়েছে, তেমনই বেশি কিছু শীর্ষ নেতাও বাদ পড়েছেন।

এ বারের কমিটিতে নতুন চমক সলমন খুরশিদ। তাঁকে নির্বাচনের গোটা বিষয়টি পরিচালনা করার দায়িত্ব সঁপেছে দল। কমিটিতে ঠাঁই হয়েছে পিএল পুনিয়া, আরাধনা মিশ্র, সুপ্রিয়া শ্রীনাতে, বিবেক বনশল, অমিতাভ দুবের মতো বেশ কিছু নতুন মুখের। দলের ম্যানিফেস্টো কমিটির দায়িত্বে রয়েছেন তাঁরা। এ ছাড়াও প্রমোদ তিওয়ারি, প্রদীপ জৈন, গজরাজ সিংহ, নাসিমউদ্দিন সিদ্দিকি, ইমরান মাসুদ এবং বল কুমার পটেলের মতো বেশ কিছু নতুন মুখ আনা হয়েছে কমিটিতে।এমনটাই সূত্রের খবর।

আরও পড়ুন : নিষিদ্ধ PUBG, মানসিক অবসাদে আত্মঘাতী আইটিআই ছাত্র !

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest