করোনায় আক্রান্ত মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান, থাকছেন কোয়রান্টিনে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এ বার নোভেল করোনায় আক্রান্ত হলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান। গত কয়েক দিন ধরে অসুস্থ বোধ করছিলেন তিনি। করোনার উপসর্গ দেখা দেওয়ায় সম্প্রতি ডাক্তারি পরীক্ষা করান। শনিবার সকালে সেই রিপোর্ট সামনে এলে দেখা যায়, কোভিড-১৯ ভাইরাস বাসা বেঁধেছে তাঁর শরীরে। তবে হাসপাতালে ভর্তি হননি তিনি। বরং বাড়িতেই কোয়রান্টিনে থাকার সিদ্ধান্ত নিয়েছেন।

আরও পড়ুন: বাড়ি থেকে উধাও মোদী-শাহের ছবি, ‘ঝড়ে’ উড়ে গিয়েছে, দাবি মুকুল ঘনিষ্ঠদের

শনিবার ট্যুইট করে শিবরাজ লিখছেন, “প্রিয় দেশবাসী, আমার শরীরেও করোনার লক্ষণ দেখা দিয়েছে। টেস্ট করিয়েছিলাম, তার রিপোর্ট পজিটিভ এসেছে।” এই মুহূর্তে কোয়ারানটিনে রয়েছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী (Madhya Pradesh Chief Minister)। তাঁর পরিবারও কোয়ারানটিনে রয়েছে বলে সূত্রের খবর। ট্যুইটারে তাঁর আবেদন, “বিগত কয়েকদিনে আমার সঙ্গে যাঁরা দেখা করেছেন, তাঁরা সকলেই দয়া করে করোনার টেস্ট করিয়ে নিন।”

শুক্রবারই ভারতে করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছেছিল ৪৯ হাজারের গণ্ডিতে। শনিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় ৪৮ হাজার ৯১৬ জন নতুন করে সংক্রমিত হয়েছেন। এই বৃদ্ধির জেরে দেশে মোট আক্রান্তের সংখ্যা হল ১৩ লক্ষ ৩৬ হাজার ৮৬১। ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৩ লক্ষ ৩৬ হাজার ৮৬১ জন।

আক্রান্তের পাশাপাশি সংক্রমণের হারও ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় দেশে সংক্রমণের হার ১১.৬২ শতাংশ। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৪ লক্ষ ৫৬ হাজার ৭১ জন রোগী।শনিবার দেশে মৃতের সংখ্যা ৩১ হাজার পা়র করল।

এমন পরিস্থিতিতে রোজ স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে বৈঠক করছিলেন শিবরাজ সিংহ। আপাতত কোয়রান্টিনে থেকে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে পরিস্থিতি খতিয়ে দেখবেন বলে জানিয়েছেন শিবরাজ।

আরও পড়ুন: যোগ্য নেতা পেলে বাংলায় অসম্ভব নয় বামফ্রন্টের কামব্যাক

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest