Site icon The News Nest

পিছনে ফ্রান্স, মৃত্যুতে ৬ নম্বরে ভারত! ২৪ ঘণ্টায় দেশে ৪৯ হাজার নয়া সংক্রমণ

corona india 700x400 6

ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৩ লক্ষের গণ্ডি ছাড়িয়ে গেল। শুক্রবার সন্ধ্যায় সরকারি পরিসংখ্যান থেকে এই তথ্য সামনে এসেছে। সেই সঙ্গে এই মারণ ভাইরাসের গ্রাসে দেশে মৃতের সংখ্যা ৩০,০০০ ছাড়িয়ে গিয়েছে।ফলে ফ্রান্সকে পিছনে ফেলে বিশ্বে ভারতের স্থান উঠে এল ছ’নম্বরে। মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিল, ব্রিটেন, মেক্সিকো এবং ইতালিতে এখনও পর্যন্ত ভারতের থেকে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে।

আরও পড়ুন : ‘পাঁপড় খাও করোনা ভাগাও’! অতিমারির তাড়াতে আজব দাবি বিজেপি মন্ত্রীর

৩৯-৪০ হাজারের গণ্ডি ছাড়িয়ে দৈনিক বৃদ্ধি বৃহস্পতিবার এক লাফে বেড়ে হয়েছিল প্রায় ৪৬ হাজার। শুক্রবার তা পৌঁছে গেল ৪৯ হাজারে! কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় ৪৯ হাজার ৩১০ জন নতুন করে সংক্রমিত হয়েছেন। এক দিনে আক্রান্তের নিরিখে যা এখনও অবধি সর্বোচ্চ। এই বৃদ্ধির জেরে দেশে মোট আক্রান্ত হলেন ১২ লক্ষ ৮৭ হাজার ৯৪৫ জন।

আক্রান্তের পাশাপাশি সংক্রমণের হারও ঊর্ধ্বমুখী। প্রতি দিন যে সংখ্যক মানুষের পরীক্ষা হচ্ছে, তার মধ্যে যত শতাংশের কোভিড রিপোর্ট পজিটিভ আসছে, সেটাকেই বলা হচ্ছে ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার। গত ২৪ ঘণ্টায় দেশে সংক্রমণের হার ১৩.৯৮ শতাংশ।

গত কয়েকদিন ধরে পশ্চিমবঙ্গে রোজ দু’হাজারেরও বেশি জন কোভিডে আক্রান্ত হচ্ছেন। যার জেরে রাজ্যের মোট আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ছাড়াল। গত ২৪ ঘণ্টায় রাজ্যে দু’হাজার ৪৩৬ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্ত হলেন ৫১ হাজার ৭৫৭ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত্যু হয়েছে ৩৪ জনের। এ পর্যন্ত মোট এক হাজার ২৫৫ জন রাজ্যবাসীর প্রাণ কাড়ল করোনা।

আরও পড়ুন : এবার চেন্নাইতে iPhone 11 বানাচ্ছে Apple, ব্যাজার মুখে চিন!

Exit mobile version