৩০ জুন পর্যন্ত স্পেশাল ছাড়া সব ট্রেনের বুকিং বাতিল, নয়া নির্দেশিকা রেলের

নয়াদিল্লি: শ্রমিক স্পেশাল ট্রেন এবং স্পেশাল প্যাসেঞ্জার ট্রেন ছাড়া সব ট্রেনের বুকিং ৩০ জুন পর্যন্ত বাতিল করার কথা ঘোষণা করেল ভারতীয় রেল। বৃহস্পতিবার সকালে রেল মন্ত্রকের তরফে একটি বিবৃতি দিয়ে এই কথা জানানো হয়েছে। বাতিল হওয়া ট্রেনের মধ্যে রয়েছে প্যাসেঞ্জার ট্রেন, মেইল/এক্সপ্রেস ট্রেন এবং লোকাল ট্রেন।

শ্রমিক স্পেশাল চালু হয়েছিল বেশ কিছু দিন আগে থেকেই। এই ট্রেনে করে পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানোর কাজ চলছিল। এর পর ১২ মে থেকে দেশের কয়েকটি নির্দিষ্ট রুটে শুরু হয়েছিল স্পেশাল ট্রেন। তাতে সংশ্লিষ্ট মহলের অনেকেই আশা করেছিলেন, ধীরে ধীরে ট্রেন চালানো শুরু করতে পারে রেল।

আরও পড়ুন: করোনার জেরে বন্ধ হচ্ছে ৪ বাংলা ধারাবাহিক! ভয়ংকর ভবিষ্যতের দিকে টলিউড?

কিন্তু সেই আশায় জল ঢেলে রেলের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ৩০ জুন পর্যন্ত কেটে রাখা সমস্ত টিকিট বাতিল করা হয়েছে। মেল, এক্সপ্রেস, সাবার্বান-সহ সমস্ত ট্রেনের টিকিটই এর আওতায় পড়বে। তবে ওই সব টিকিটের পুরো টাকাই ফেরত দেওয়া হবে বলে জানিয়েছে রেলমন্ত্রক। অর্থাৎ রেলের ঘোষণা অনুযায়ী আপাতত ৩০ জুন পর্যন্ত ট্রেন চলবে না বলেই মনে করছে ওয়াকিবহাল শিবির।

image

তবে শ্রমিক স্পেশাল এবং যে দেশের ১৫টি রুটে যে বিশেষ ট্রেনগুলি চালানো হচ্ছে, সেগুলি নির্ধারিত সূচি অনুযায়ীই চলবে বলে জানানো হয়েছে রেলের তরফে।

আরও পড়ুন: প্রতিবাদ এমনও হয়! ট্রাম্পের গাফিলতিতে করোনা-মৃত্যুর সংখ্যা জানাচ্ছে টাইমস স্কোয়ারের ঘড়ি

Gmail 1