করোনা নিয়ে এবার ১০ রাজ্যের মুখ্য়মন্ত্রীদের সঙ্গে বৈঠক প্রধানমন্ত্রীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দেশে করোনা সংক্রমণ (Coronavirus Situation) রোখা যাচ্ছে না, বরং গত কয়েকদিনে বিশ্বের সব দেশকে দৈনিক সংক্রমণের হিসাবে ছাড়িয়ে গেছে ভারত। তাই এই অবস্থায় কীভাবে করোনার মোকাবিলা করা যায় তা নিয়ে আলোচনা করতে ১০ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ।

এই নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে মোদির এটি সপ্তম বৈঠক। গত মাস থেকেই “আনলক ৩” পর্যায়ের মধ্যে দিয়ে যাচ্ছে সারা দেশ। কিন্তু দেখা যাচ্ছে, লকডাউনের বিধিনিষেধ লঘু করার সঙ্গে সঙ্গেই অত্যন্ত দ্রুত হারে করোনা ছড়াচ্ছে।

আরও পড়ুন : হঠাৎ হোয়াইট হাউসের বাইরে গুলি, সরিয়ে নিয়ে যাওয়া হল ট্রাম্পকে

শাসকদল বিজেপির অন্যতম স্তম্ভ তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীও রেহাই পাননি করোনা সংক্রমণ থেকে। এই মারণ রোগে আক্রান্ত হয়েছেন গেরুয়া দলের আরও বেশ কয়েকজন নেতা-মন্ত্রীও। ফলে কপালে চিন্তার ভাঁজ পড়েছে মোদি সরকারের।

সকাল ১১ টা থেকে এই বৈঠক শুরু হওয়ার কথা। জানা গেছে প্রধানমন্ত্রীর সঙ্গে হওয়া এই ভার্চুয়াল বৈঠকে থাকছেন মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, বিহার, গুজরাট, উত্তরপ্রদেশ, তেলেঙ্গানা, পঞ্জাব, তামিলনাড়ু, কর্নাটক এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

করোনার প্রকোপের মধ্যেই নতুন সঙ্কট দেশের বিভিন্ন রাজ্যের বন্যা পরিস্থিতি। সোমবার তাই প্রধানমন্ত্রী মোদি অসম, বিহার, উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র, কর্নাটক এবং কেরল এই ৬টি রাজ্যের বন্যা-পরিস্থিতি পর্যালোচনা করতে সেখানকার মুখ্যমন্ত্রীদের সঙ্গে একটি ভার্চুয়াল বৈঠক করেন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক মঙ্গলবার যে পরিসংখ্যান তুলে ধরেছে তাতে দেখা যাচ্ছে যে, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনা ভাইরাস বাসা বেঁধেছে ৫৩,৬০১ জনের শরীরে। ফলে সব মিলিয়ে এখনও পর্যন্ত দেশের ২২,৬৮,৬৭৫ জন মানুষ করোনার কবলে পড়েছেন। দেশে ৪৫,২৫৭ জনের প্রাণ কেড়েছে ওই মারণ ভাইরাস।

তবে দেশে করোনা সংক্রমণ দ্রুত হারে বাড়লেও তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ওই রোগ থেকে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যাও। এপর্যন্ত মোট ১৫,৮৩,৪৮৯ জন এই রোগের সঙ্গে যুঝে স্বাভাবিক জীবনে ফিরে গেছেন। ফলে করোনা থেকে পুনরুদ্ধারের হার বেড়ে এখন ৬৯.৭৯ শতাংশে এসে দাঁড়িয়েছে।

আরও পড়ুন : OMG! ব্যাঙ্কে চুরি করতে এসে ভল্ট খোলার কাটারে গলা কেটে চোরের মৃত্যু

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest