‘পড়াশুনা করতে’ সরাসরি আইআইটির ক্লাসরুমে ঢুকে পড়ল গরু! ভাইরাল হল ভিডিও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#মুম্বই: আইআইটির পড়ুয়াদের চমকে দিয়ে হঠাৎ করে ক্লাসরুমে ঢুকে পড়ল একটি গোরু! ঘটনাটি ঘটেছে গত শনিবার। এই মুহূর্তে তার ভিডিওটি ভাইরাল হয়ে গিয়েছে।

টুইটারে পোস্ট করা ভিডিওটিতে দেখা যাচ্ছে, দেশের প্রথম সারির শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে অন্যতম আইআইটি বম্বে। শনিবার সেই প্রতিষ্ঠানের দোতলার একটি লেকচার হলে ক্লাস নিচ্ছিলেন শিক্ষক। ছাত্র-ছাত্রীরাও মনোযোগ দিয়ে শুনছিলেন। সে সময়ই একটি গরু ঢুকে পড়ে সেখানে। ক্লাসে ঢুকেই এ দিক ও দিক পায়চারি করতে থাকে সে। কয়েক জন পড়ুয়া তাকে বের করে দেওয়ার চেষ্টা করছে। কিন্তু সেসব গুরুত্ব না দিয়ে, এক সময় ছাত্রদের বসার গ্যালারিতেও উঠে যায় সে।

এই ঘটনার ভিডিয়ো করেন ক্লাসে উপস্থিত ছাত্ররা। যা ইতিমধ্যেই ভাইরাল। এই ঘটনা নিয়ে মজায় মেতেছেন নেটিজেনরা। তাঁদের জিজ্ঞাসা, ‘‘জয়েন্ট এন্ট্রান্স পাশ করে কি আইআইটিতে ঢুকেছে সে?’’ আবার অনেকে লিখেছেন, বর্তমানে গরুর যা মর্যাদা এই দেশে, তাতে সে যেখানে ইচ্ছে ঘুরতে পারে। তার কোনও পরীক্ষা দেওয়ার দরকার নেই। আবার কেউ ভিডিয়োতে এক ছাত্রর মন দিয়ে পড়াকে উল্লেখ করে লিখেছেন, ক্লাসরুমে গরু ঘুরে বেড়াচ্ছে, আর একজন মন দিয়ে পড়ছে। আমিও ওর মতো ফোকাস রাখতে চাই।

যদিও আইআইটি বম্বে ক্যাম্পাসে গরুর আনাগোনা খুব নতুন কিছু ঘটনা নয়। দিন কয়েক আগে ষাড়ের গুঁতোয় ক্যাম্পাসের মধ্যে আহত হয়েছিলেন এক পড়ুয়া। তার পরই ক্যাম্পাসের মধ্যে গোশালা তৈরির চিন্তা ভাবনা শুরু করেছে সেখানকার কর্তৃপক্ষ।  আইআইটি সূত্রে খবর, গত কয়েকদিন ধরে মুম্বই তথা মহারাষ্ট্রে খুব বৃষ্টি হচ্ছে। বৃষ্টির হাত থেকে বাঁচতেই হয়তো গরুটি ভিতরে ঢুকে পড়েছিল। এক ছাত্র বলেন, “বিভিন্ন তলাকে সংযোগ করার জন্য স্ল্যান্টিং পথ রয়েছে সিঁড়িতে। সম্ভবত সেটা দিয়েই ও উঠে পড়েছে।”

কয়েকদিন আগে একটা চিতাবাঘও বৃষ্টির মধ্যে আইআইটি বম্বের ক্যাম্পাসে ঢুকে পড়েছিল। সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছিল সেই চিতাবাঘের ছবি।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest