কাগজের মতো উড়ছে বাড়ির চাল, প্রবল জলোচ্ছাসে ডুবে যাচ্ছে আস্ত জাহাজ- নিসর্গের দাপট দেখুন নিজের চোখে…

মুম্বই: তাণ্ডব চালাচ্ছে নিসর্গ৷ মহারাষ্ট্রের আলিবাগ, রায়গড়ে শুরু থেকেই ছিল এই ঘূর্ণিঝড়ের দাপট৷ একাধিক এলাকায় তছনছ হয়েছে গাছ, উড়েছে বাড়ির চাল৷

আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, মুম্বই, থানে, পলঘর, রায়গরের বহু এলাকায় অনবরত চলবে নিসর্গের তাণ্ডব৷ আগামী ৪-৫ ঘণ্টা তুমুল বেগে ঝোড়ো হাওয়ার সঙ্গে ভারী বৃষ্টি চলতেই থাকে ৷ উত্তাল হয়ে উঠবে সমুদ্র ! নীচের ভিডিওতে দেখুন, কীভাবে চলছে নিসর্গের তাণ্ডব৷ কীভাবে বাড়ির চাল উড়ে এসে পড়ছে মাটিতে ৷ ভিডিওটি তোলা হয়েছে শ্রীবর্ধন মার্কেটে ৷

১৩০ কিমি বেগে ঘূর্ণিঝড় আছড়ে পড়েছে আরব সাগরের উপকূলে । পূর্বাভাস ছিল দুপুর ১টা নাগাদ ল্যান্ডফল হওয়ার সম্ভাবনা রয়েছে । সেই মত ভূমিতে আছড়ে পড়ে ধ্বংসলীলা শুরু করে দিয়েছে ‘নিসর্গ’ । আগামী ৩ ঘণ্টা ধরে এবার ঝড় এগিয়ে যাবে মহারাষ্ট্রের হরিহরেশ্বর থেকে দমনের উপকূল ধরে আলিবাগের দিকে । সেই সময় থানে এবং রায়গড় জেলায় বাতাসের গতিবেগ থাকবে ঘণ্টায় ১০০-১২০ কিলোমিটার । ইতিমধ্যেই রায়গড়ে প্রবল ঝড় চলছে ।

ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে রত্নগিরি সমুদ্র উপকূলের একটি ভিডিও । যেখানে দেখা যাচ্ছে সমুদ্রে মধ্যে দাঁড়িয়ে থাকা জাহাজকে পর্যন্ত উল্টে দিচ্ছে প্রবল জলচ্ছ্বাস । তীরে এসে প্রচণ্ড গতিতে ভাঙছে ঢেউ ।

আরও পড়ুন: করোনায় মৃতের অন্ত্যেষ্টিতে হামলা, আধপোড়া দেহ নিয়ে পালাতে হল পরিবারকে

নিসর্গের জেরে লাল সতর্কতা জারি করা হয়েছে মহারাষ্ট্রের উপকূলবর্তী এলাকায়। সেইসঙ্গে সতর্ক করা হয়েছে গুজরাত উপকূলকেও । লাল সতর্কতা জারি হয়েছে মুম্বইয়ে। এদিকে, ইতিমধ্যেই র‍্যাডারে ঘূর্ণিঝড়ের চোখের অবস্থান স্পষ্ট ধরা পড়েছে । আইএমডি জানিয়েছে, নিসর্গের চোখের ব্যাস ৬৫ কিলোমিটার ।

নিসর্গের দাপটে বৃষ্টি শুরু হয়েছে গুজরাতেও।

আরও পড়ুন: বাজি ভরা আনারস খাইয়ে খুন করা হল গর্ভবতী হাতিকে, সোশ্যাল সাইটে নিন্দার ঝড়

Gmail