কাগজের মতো উড়ছে বাড়ির চাল, প্রবল জলোচ্ছাসে ডুবে যাচ্ছে আস্ত জাহাজ- নিসর্গের দাপট দেখুন নিজের চোখে…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মুম্বই: তাণ্ডব চালাচ্ছে নিসর্গ৷ মহারাষ্ট্রের আলিবাগ, রায়গড়ে শুরু থেকেই ছিল এই ঘূর্ণিঝড়ের দাপট৷ একাধিক এলাকায় তছনছ হয়েছে গাছ, উড়েছে বাড়ির চাল৷

আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, মুম্বই, থানে, পলঘর, রায়গরের বহু এলাকায় অনবরত চলবে নিসর্গের তাণ্ডব৷ আগামী ৪-৫ ঘণ্টা তুমুল বেগে ঝোড়ো হাওয়ার সঙ্গে ভারী বৃষ্টি চলতেই থাকে ৷ উত্তাল হয়ে উঠবে সমুদ্র ! নীচের ভিডিওতে দেখুন, কীভাবে চলছে নিসর্গের তাণ্ডব৷ কীভাবে বাড়ির চাল উড়ে এসে পড়ছে মাটিতে ৷ ভিডিওটি তোলা হয়েছে শ্রীবর্ধন মার্কেটে ৷

১৩০ কিমি বেগে ঘূর্ণিঝড় আছড়ে পড়েছে আরব সাগরের উপকূলে । পূর্বাভাস ছিল দুপুর ১টা নাগাদ ল্যান্ডফল হওয়ার সম্ভাবনা রয়েছে । সেই মত ভূমিতে আছড়ে পড়ে ধ্বংসলীলা শুরু করে দিয়েছে ‘নিসর্গ’ । আগামী ৩ ঘণ্টা ধরে এবার ঝড় এগিয়ে যাবে মহারাষ্ট্রের হরিহরেশ্বর থেকে দমনের উপকূল ধরে আলিবাগের দিকে । সেই সময় থানে এবং রায়গড় জেলায় বাতাসের গতিবেগ থাকবে ঘণ্টায় ১০০-১২০ কিলোমিটার । ইতিমধ্যেই রায়গড়ে প্রবল ঝড় চলছে ।

ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে রত্নগিরি সমুদ্র উপকূলের একটি ভিডিও । যেখানে দেখা যাচ্ছে সমুদ্রে মধ্যে দাঁড়িয়ে থাকা জাহাজকে পর্যন্ত উল্টে দিচ্ছে প্রবল জলচ্ছ্বাস । তীরে এসে প্রচণ্ড গতিতে ভাঙছে ঢেউ ।

আরও পড়ুন: করোনায় মৃতের অন্ত্যেষ্টিতে হামলা, আধপোড়া দেহ নিয়ে পালাতে হল পরিবারকে

নিসর্গের জেরে লাল সতর্কতা জারি করা হয়েছে মহারাষ্ট্রের উপকূলবর্তী এলাকায়। সেইসঙ্গে সতর্ক করা হয়েছে গুজরাত উপকূলকেও । লাল সতর্কতা জারি হয়েছে মুম্বইয়ে। এদিকে, ইতিমধ্যেই র‍্যাডারে ঘূর্ণিঝড়ের চোখের অবস্থান স্পষ্ট ধরা পড়েছে । আইএমডি জানিয়েছে, নিসর্গের চোখের ব্যাস ৬৫ কিলোমিটার ।

নিসর্গের দাপটে বৃষ্টি শুরু হয়েছে গুজরাতেও।

আরও পড়ুন: বাজি ভরা আনারস খাইয়ে খুন করা হল গর্ভবতী হাতিকে, সোশ্যাল সাইটে নিন্দার ঝড়

Gmail
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest