বাংলাদেশে চালু আন্তর্জাতিক ফ্লাইট, ভারতে আন্তর্জাতিক উড়ান চালুর সিদ্ধান্ত আগামী মাসে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: প্রায় তিন মাস বিরতির পর সীমিত পরিসরে বাংলাদেশ থেকে আন্তর্জাতিক ফ্লাইট চালু হয়েছে। প্রথম দিন গতকাল সোমবার দিবাগত রাতে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইট ৩৩ জন যাত্রী নিয়ে ঢাকায় আসে। তাঁরা সবাই ট্রানজিট যাত্রী। ফিরতি ফ্লাইটটি ২৭৪ জন যাত্রী নিয়ে দোহার উদ্দেশে রওনা দেয়।

আরও পড়ুন : ঘর মে ঘুস কে মারেঙ্গে নীতি কোথায়- গালওয়ানে দেশের সেনা হত্যার পর মোদীকে প্রশ্ন

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) জনসংযোগ শাখা থেকে জানা গেছে, সোমবার দিবাগত রাত দুইটায় কাতার এয়ারওয়েজের ফ্লাইটে করে ৩৩ জন যাত্রী ঢাকায় আসেন। এর দুই ঘণ্টা পর ভোররাত রাত চারটায় ২৭৪ জন যাত্রী নিয়ে কাতার এয়ারওয়েজের ফিরতি ফ্লাইটটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দোহার উদ্দেশে রওনা দেয়।

চার দফার লকডাউনের পর আনলক-১ পর্ব শুরু হয়েছে ১ জুন থেকে। কিন্তু এখনও আন্তর্জাতিক উড়ান চালুর বিষয়ে কোনও সিদ্ধান্ত হয়নি। তবে আগামী মাসে এ বিষয়ে সিদ্ধান্ত হতে পারে বলে জানালেন অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ সিংহ পুরী। যদিও সেই বৈঠক কবে হবে বা কবে থেকে আন্তর্জাতিক উড়ান চালু হবে, সে বিষয়ে নির্দিষ্ট করে কিছু বলতে চাননি মন্ত্রী।

অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী মঙ্গলবার বলেন, ‘‘আমরা নিশ্চিত যে আগামী মাসে আন্তর্জাতিক উড়ান ফের চালু করা নিয়ে সিদ্ধান্ত নিতে পারব। নির্দিষ্ট কোনও দিন-তারিখ দিতে পারব না। তবে সংশ্লিষ্ট সব কর্তৃপক্ষকেও এ নিয়ে ঐক্যমত্যে আনতে হবে।’’

মঙ্গলবার সকালে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের দেওয়া পরিসংখ্যানে বলা হয়েছে, দেশে এখনও পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত তিন লক্ষ ৪৩ হাজার ৯১ জন। গত কয়েক দিন ধরে প্রতিদিন নতুন করে সংক্রমিত হচ্ছেন ১০ হাজারের বেশি মানুষ। এই পরিস্থিতিতে এখনই আন্তর্জাতিক উড়ান চালু হলে সংক্রমণ ব্যাপক হারে বেড়ে যেতে পারে বলে ওয়াকিবহাল মহলের একাংশের মত। 

আরও পড়ুন : দুই কোরিয়ার সংযোগকারী লিয়াজোঁ অফিস উড়িয়ে দিলেন কিম জং উন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest