করোনা আক্রান্ত কেজরিওয়ালের স্ত্রী, আইসোলেশনে দিল্লির মুখ্যমন্ত্রী

রবিবারই রাজধানীতে  অক্সিজেন এবং রেমডেসিভিরের অভাব নিয়ে সরব হয়েছিলেন মুখ্যমন্ত্রী কেজরিওয়াল।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করোনার হানা এবার মুখ্যমন্ত্রীর বাড়িতে। কোভিড আক্রান্ত দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের স্ত্রী সুনীতা কেজরিওয়াল। মঙ্গলবার তাঁর রিপোর্ট পজিটিভ আসতেই নিজেও আইসোলেশনে গেলেন মুখ্যমন্ত্রী কেজরিওয়াল।

এদিন সকালে সুনীতা কেজরিওয়ালের করোনা পজিটিভ হওয়ার খবর আসতেই দ্রুত ব্যবস্থা নেওয়া হয়। জানা গিয়েছে মৃদু উপসর্গ থাকায় বাড়িতে কোয়ারেন্টাইনে রেখেই চিকিৎসা চলছে তাঁর। রাজধানীতে করোনার বাড়বাড়ন্ত। করোনা মাত্রা ছাড়া দৈনিক সংক্রমণের জেরে গতকাল ৬ দিনের লকডাউন জারি করে রাজ্যবাসীকে বাড়ি থেকে বেরতে নিষেধ করেছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। সোমবার রাত ১০ থেকেই জারি হয়ে গিয়েছে এই লকডাউন, শেষ হবে আগামী সোমবার ভোর ছ’টায়।

পাশাপাশি দিল্লিতে করোনা রোগীদের স্বার্থে বেশ কয়েকটি বড় পদক্ষেপও নিয়েছেন অরবিন্দ কেজরিওয়াল। মেডিক্যাল অক্সিজেন ও জীবনদায়ী ওষুধ রেমডেসিভিরের উৎপাদন ও সরবরাহের উপর এবার সরাসরি নজরদারি চালানোর কথা জানিয়েছে অরবিন্দ কেজরিওয়াল।

আরও পড়ুন: এবার ‘টার্গেট’ আগ্রা জামে মসজিদ! কৃষ্ণমূর্তি খুঁজতে পিটিশন আদালতে

রবিবারই রাজধানীতে  অক্সিজেন এবং রেমডেসিভিরের অভাব নিয়ে সরব হয়েছিলেন মুখ্যমন্ত্রী কেজরিওয়াল। রোগীদের চিকিৎসার জন্য চাহিদা বাড়ছে অক্সিজেন ও জীবনদায়ী ওষুধ রেমডেসিভিরের। অথচ জোগান সেই তুলনায় কম বলে দাবি অরবিন্দ কেজরিওয়ালের। তাঁর আরও অভিযোগ ছিল, দিল্লির প্রাপ্য কমিয়ে তা থেকে অন্য রাজ্যকে এই দু’টি অত্যন্ত গুরুত্বপূর্ণ চিকিৎসা সামগ্রী সরবরাহ করছে কেন্দ্রীয় সরকার।

যদিও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর দাবি, ভারতে পর্যাপ্ত পরিমাণেই রয়েছে রেমডেসিভির। জোগান অব্যাহত রাখতে বিদেশে রেমডেসিভিরের রফতানির উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। কিন্তু তারপরও দিল্লি, মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ-সহ বিভিন্ন রাজ্যের অভিযোগ, তাদের কাছে পর্যাপ্ত পরিমাণে  অক্সিজেন, রেমডেসিভির এবং করোনার টিকা নেই।

আরও পড়ুন: ফিরছে দুঃসহ স্মৃতি, আবারও বাড়ির পথে কর্মহীন-অভুক্ত পরিযায়ীরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest