বিপন্ন!‌ দিল্লির বস্তিতে আগুন লেগে পুড়ে গেল ১২০০ ঝুপড়ি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: লকডাউনের মধ্যেই ভয়ঙ্কর দুর্ঘটনা। দিল্লির তুঘলকাবাদের বস্তিতে আগুন লেগে পুড়ে চাই হয়ে গেল প্রায় ১২০০ ঝুপড়ি। এই দুর্ঘটনার জেরে বহু মানুষ গৃহহীন হয়ে পড়ল। জানা গেছে, গতকাল সোমবার রাত ১২টা ৫০ নাগাদ ওই ভয়ঙ্কর আগুন লাগার ঘটনাটি ঘটে। মোট ২৮টি দমকলের ইঞ্জিন ঘটনাস্থলে এসে পৌঁছায় এবং রাত সাড়ে তিনটে নাগাদ সময় আগুন নিয়ন্ত্রণে আসে।

দিল্লির পুলিশের সাউথ ইস্ট বিভাগের ডিসিপি রাজেন্দ্র কুমার মীনা সংবাদ সংস্থাকে জানিয়েছেন, “রাত ১টা নাগাদ আমরা তুঘলকাবাদের একটি বস্তিতে আগুন লাগার খবর পাই। পুলিশ এবং দমকল সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে যায়। আশঙ্কা করা হচ্ছে, ওই বস্তির মোটামুটি ১০০০ থেকে ১২০০ ঝুপড়ি একেবারে পুড়ে গিয়েছে।” স্থানীয়রা জানিয়েছেন, আগুন লাগার পর পরই বাসিন্দারা ঝুপড়ি থেকে বাইরে বেরিয়ে এসেছিলেন। কিন্তু যেহেতু গভীর রাতে আগুন নেভানো হয়, সেহেতু পুরো পরিস্থিতিটা এখনও স্পষ্ট করে বোঝা যায়নি। যদিও এখনও পর্যন্ত কোনও মৃত্যুর খবর পাওয়া যায়নি।

আরও পড়ুন: ভয়াবহ ধসের কবলে অরুণাচল, চারিদিকে শুধুই হাহাকার

কিন্তু ততক্ষণে পুড়ে ছাই বস্তির ১৫০০ ঘর। পুড়ে ছাই অতি কষ্টে জমানো সঞ্চয়। তিল তিল করে গড়ে তোলা একফালি মাথার ছাদটুকু। ক্ষয়ক্ষতির বিস্তারিত পরিমাণ এখনও জানা যায়নি। দক্ষিণ দিল্লির ডিসিপি জানান, মুহূর্তের মধ্যে প্রায় ১০০০ থেকে ১২০০ ঘরে আগুন ধরে যায়। তারপর আগুন আরও ছড়ায়। ক্ষয়ক্ষতি পরিমাণ হিসেব করে দেখা হচ্ছে।

আরও পড়ুন: রাজস্থানের পর মহারাষ্ট্র, পঙ্গপালের দাপটে ক্ষতির মুখে কয়েক কোটির ফসল

Gmail 3

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest