Site icon The News Nest

অযোধ্যায় প্রায় ছ’লক্ষ প্রদীপে দেওয়ালির আয়োজন, দেখে মুগ্ধ অমিতাভ বচ্চন

AYODHYA diwali

Ayodhya: Devotees light earthen lamps on the bank of Saryu River during Deepotsav celebrations in Ayodhya, Saturday, Oct. 26, 2019. (PTI Photo/Nand Kumar) (PTI10_26_2019_000113B)

দেশবাসীকে দেওয়ালির শুভেচ্ছা জানালেন অযোধ্যার ‘দীপ উৎসব’-এর ছবি দিয়ে। তিনি মুগ্ধ।  দেওয়ালি উপলক্ষে সরযূ তীর প্রায় ছ’লক্ষ প্রদীপ দিয়ে সাজানো হয়েছিল, যা রেকর্ড। সব থেকে বেশি সংখ্যক প্রদীপ জ্বালিয়ে উৎসব পালন করার জন্য ইতিমধ্যে গিনেস বিশ্ব রেকর্ডে নাম উঠেছে এই উৎসবের।  এ বার তার ছবিই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে দেশবাসীকে দেওয়ালির শুভেচ্ছা জানালেন অমিতাভ বচ্চন।

প্রায় পাঁচশো বছরের বিতর্কের অবসান ঘটিয়ে অযোধ্যা ফিরেছেন রাম। রাম জন্মভূমিতে তৈরি হচ্ছে কাঙ্খিত রাম মন্দির। আগস্টে হয়ে গিয়েছে শিলান্যাসও। স্বাভাবিকভাবেই তাই এই শহরে এবার দীপাবলি নিয়ে মানুষের মধ্যে উৎসাহ ও আগ্রহ প্রথম থেকেই ছিল অন্যরকম। আর শুক্রবার বিশ্বরেকর্ড করে যেন সেই সেলিব্রেশনেরই ষোলো কলা পূর্ণ হল। বিরাট এক দীপোৎসবের সাক্ষী থাকল গোটা দেশ।

আরও পড়ুন : কালীপুজোয় সারপ্রাইজ দিলেন মিমি চক্রবর্তী, দক্ষিণেশ্বরের মন্দিরে পুজো দিতে হাজির জিৎ

১৪ বছর বনবাসে কাটানোর পর শ্রীরামচন্দ্র যখন নিজের রাজত্বে পা রেখেছিলেন, তখন আলোয় সেজে উঠেছিল গোটা অযোধ্যা। ঠিক সেভাবেই প্রতিবার দিওয়ালিতে আলোকজ্জ্বল হয়ে ওঠে রাম জন্মভূমি। তবে এবার আরও বেশি সংখ্যক প্রদীপ জ্বালানোর সিদ্ধান্ত নিয়েছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। প্রদীপ তৈরিতেও ছিল বিশেষ চমক। ঠিক হয়, প্রথমবার গোবরের তৈরি প্রদীপ দিয়ে সাজিয়ে তোলা হবে অযোধ্যাকে। সেই স্বপ্নই বাস্তবায়িত হয় এদিন।

দীপোৎসবের উদ্বোধনে মুখ্যমন্ত্রীর পাশাপাশি হাজির ছিলেন রাজ্যপাল আনন্দিবেন প্যাটেলও। দীপোৎসবে মোদিকে ধন্যবাদ জানিয়ে আদিত্যনাথ বলেন, “আমরা রাম মন্দির তৈরি এবং তার ভিত্তিপ্রস্থ স্থাপনের সাক্ষী থাকতে পেরেছি। তাই নিজেদের অত্যন্ত সৌভাগ্যবান মনে করি। ৫০০ বছরে বহু মানুষ রাম মন্দির গড়ার স্বপ্ন দেখেছেন। তাঁদের অনেকেই আজ নেই। তবে শেষমেশ স্বপ্ন সত্যি করেছেন প্রধানমন্ত্রী। তাই তাঁকে অনেক ধন্যবাদ।”

আরও পড়ুন : স্মার্ট ফোনে আটকে পড়া ছোটদের দুনিয়া, বিপন্ন শৈশবের গল্প বলছে হাবজি গাবজি

 

Exit mobile version